| |
               

মূল পাতা জাতীয় অবশেষে কমেছে আলুর দাম


অবশেষে কমেছে আলুর দাম


রহমত নিউজ     08 September, 2024     01:55 PM    


আলু আমদানিতে শুল্ক প্রত্যাহার করায় ভারত থেকে আলু আমদানির সম্ভাবনা শুরু হয়েছে। এতে করে একদিনের ব্যবধানে হিলিতে আলুর দাম কমেছে কেজিতে ৫ টাকা।

একদিন আগে দেশীয় গুটি আলু ৫৫ টাকা কেজিতে বিক্রি হলেও বর্তমানে তা কমে হয়েছে ৪৮ থেকে ৫০ টাকা। এছাড়া কাটিনাল জাতের আলু ৫০ থেকে ৫২ টাকা কেজিতে বিক্রি হলেও তা কমে ৪৬ থেকে ৪৮ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। নিত্যপ্রয়োজনীয় পণ্য আলুর দাম কমায় খুশি নিম্ন আয়ের মানুষেরা।

হিলি বাজারের আলু বিক্রেতারা বলেন, চাহিদা মোতাবেক আলুর সরবরাহ কম থাকার কারণে বেশ কিছুদিন ধরেই আলুর দাম বেশি ছিল। তবে সম্প্রতি সরকার আলু আমদানিতে শুল্ক প্রত্যাহার করে নিয়েছে। এতে করে হিলিসহ দেশের বিভিন্ন স্থলবন্দর দিয়ে আলু আমদানির প্রস্তুতি নিয়েছেন আমদানিকারকেরা। খুব শীঘ্রই ভারত থেকে আবারো আলু আমদানি শুরু হতে পারে। এতে করে যেসব কৃষক আলু মজুত রেখেছিলেন তাঁরা সেসব আলু বাজারে ছাড়তে শুরু করেছেন।

বিক্রেতারা বলেন, অনেক ব্যবসায়ীও স্টোরে আলু সংরক্ষণ করে রেখেছিলেন তারাও এখন আলু বাজারে ছাড়তে শুরু করেছেন। এতে করে সরবরাহ বাড়ায় আলুর দাম কমতে শুরু করেছে। ভারত থেকে আলু আমদানি শুরু হলে দাম আরও কমতে পারে।