| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছে বাইতুল মুমিন মাদরাসা


বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছে বাইতুল মুমিন মাদরাসা


রহমত নিউজ     02 September, 2024     05:48 PM    


ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলোতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। দেশের ১১ জেলায় ভয়াবহ এই বন্যায় এখন পর্যন্ত অর্ধশত জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছেন ৫৬ লাখেরও বেশি মানুষ। বন্যাকবলিত সেসব এলকায় বন্যার্তদের মাঝে ত্রাণ পৌঁছে দিচ্ছেন উত্তরার দক্ষিণখানে অবস্থিত বাইতুল মুমিন মাদরাসা।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) থেকে শুরু হওয়া এই  ত্রাণ বিতরণ নোয়াখালীর বেগমগঞ্জ থানার অন্তর্গত বেশ কয়েকটি ইউনিয়নে এখনো চলমান রয়েছে।

বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগরের মজলিসে আমেলা সদস্য ও উত্তরা বাইতুল মুমিন মাদরাসা'র প্রিন্সিপাল মুফতি নেয়ামতুল্লাহ আমিন এই প্রসঙ্গে বলেন, প্রথমিক অবস্থায় প্রায় ৮০০ পরিবারের মাঝে ১৫ আইটেমের শুকনা খাবার, শিশুখাদ্য, ভারি খাবার ও প্রয়োজনীয় পোষাক ইত্যাদি বিতরণ করছি আমরা। বাইতুল মুমিন শিক্ষা পরিবারের পক্ষ থেকে পর্যায়ক্রমে আরও কয়েক ধাপে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হবে।

তিনি বলেন, এখনো অনেক এলাকায় ত্রাণ পৌঁছেনি। যারা ত্রাণ বিতরণ করছেন, তাদের এই বিষয়ে সজাগ থাকা দরকার। স্থানীয় মানুষজনের সাথে আলোচনা করে যেসব যায়গায় ত্রাণ পৌঁছেনি, সেসব স্থানে ত্রাণ পৌঁছে দেওয়া জরুরি। 

তিনি বলেন, মানুষ খুবই মানবেতর জীবনযাবন করছে। বন্যাকবলিত সেসব মানুষের দুঃখ দুর্দশা দেখলে অন্তর কেঁদে ওঠে। জানা যায়, বাংলাদেশ খেলাফত যুব মজলিস এর তত্ত্বাবধানে ও উত্তরা বাইতুল মুমিন মাদরাসা'র সার্বিক সহযোগিতায় এই উপহার সামগ্রী আরও বেশ কিছুদিন চলমান থাকবে।