| |
               

মূল পাতা সারাদেশ জেলা বন্যার্তদের পাশে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশ      


বন্যার্তদের পাশে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশ      


রহমত নিউজ     31 August, 2024     07:50 PM    


ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলোতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। দেশের ১১ জেলায় ভয়াবহ এই বন্যায় এখন পর্যন্ত ৫৯ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছেন ৫৬ লাখেরও বেশি মানুষ। এছাড়া পানিবন্দি রয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৯৯৫টি পরিবার। বন্যাকবলিত সেসব পরিবারের মধ্যে ত্রাণতৎপরতা চালাচ্ছে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশ। 

বন্যাকবলিত নোয়াখালীর সেনবাগ, বেগমগঞ্জ, ফেনীর সোনাগাজী ও  লক্ষ্মীপুরের রায়পুর লুধুয়া এলাকায় ধারাবাহিকভাবে ত্রান বিতরণ করে যাচ্ছে সংগঠনটি।

শনিবার (৩১ আগস্ট) ত্রাণ তৎপরতার বিষয়ে গণমাধ্যমকে জানিয়েছেন ইমাম পরিষদের সভাপতি মুফতী আব্দুল্লাহ ইয়াহইয়া।

তিনি বলেন, ইমাম পরিষদের কেন্দ্রীয়, জেলা, থানা কমিটি ও স্থানীয় সদস্যরা সম্মিলিত ও পৃথকভাবে অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছে। আমাদের নেতাকর্মীরা জীবন বাজি রেখে মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন। কেন্দ্রীয়ভাবে আমরা সারা দেশ থেকে অর্থ ও সহায়তা সংগ্রহ করে মানুষের মধ্যে বিতরণ করছি। 

সংগঠনের মহাসচিব মুফতী আ ফ ম আকরাম হুসাইন জানান, আমরা ত্রাণ বিতরণের ক্ষেত্রে সেসব অঞ্চলকে প্রাধান্য দিচ্ছি, যেখানে সাধারণত ত্রাণ পৌঁছাচ্ছে না। দুর্গত মানুষের মাঝে চাউল, ডাউল, তেল, লবন, চিনি, চিড়া, মুরি, বিস্কুট, স্যালাইন, ঔষধ, শিশুদের পোষাক, প্যাম্পাস, শিশুখাদ্য ও শাড়ী, লুঙ্গি বিতরণ করেছি আমরা। তাছাড়া বন্যার শুরু থেকেই স্পিড বোট ও ইঞ্জিনচালিত নৌকাযোগে দুর্গম অঞ্চলে উদ্ধার কার্যক্রম চালিয়েছে আমাদের কর্মীরা। ত্রাণ কার্যক্রমের ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, আমরা ত্রাণ ও পুনর্বাসন উভয়টিকে গুরুত্বপূর্ণ মনে করি। আমাদের ত্রাণ কার্যক্রম অব্যাহতভাবে চলমান থাকবে। পাশাপাশি আমরা পুনর্বাসনের কাজও হাতে নিবো ইনশাআল্লাহ। 

ত্রাণ কার্যক্রমে অংশ নিয়েছেন জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের মহাসচিব মুফতী আ ফ ম আকরাম হুসাইন, যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বিন মুখতার, অর্থ সম্পাদক মুফতি ইসমাঈল আনওয়ার হাবিবী, প্রচার সম্পাদক মাওলানা কামাল উদ্দীন নোমানী, ঢাকা জেলা সভাপতি মুফতি আমানুল্লাহ বসন্তপুরী, ঢাকা মহানগর সেক্রেটারী মুফতি সাইফুল্লাহ নোমানী, সমাজ কল্যাণ সম্পাদক মুফতি মুহাম্মদ শুয়াইব, সহ সম্পাদক মুফতি সিদ্দীকুর রহমান সাইফী, কুমিল্লা জেলা প্রতিনিধি মাওলানা আল আমিন বসন্তপুরী, চান্দিা থানা প্রতিনিধি হাফেজ ক্বারী দিলাওয়ার হুসাইন ও মাওলানা আহসান হাবীব সহ এক ঝাক ভলান্টিয়ারবৃন্দ। 

ঢাকা জেলা সভাপতি মুফতী আমানুল্লাহ বসন্তপুরী বলেন, ইমাম পরিষদ বন্যায় ক্ষতিগ্রস্থ ওলামায়ে কেরাম ও আইম্মায়ে মাসাজিদের প্রতি বিশেষ লক্ষ্য রাখছে। আমরা স্বহস্তে বেশকিছু ক্ষতিগ্রস্থ আলেমের হাতে উপহার তুলে দিয়েছি এবং ভবিষ্যতেও দিবো ইনশআল্লাহ। 

ঢাকা মহানগর সেক্রেটারী মুফতী সাইফুল্লাহ নোমানী বলেন, গণমানুষের ভালবাসা আমাদেরকে অনেক বেশী অনুপ্রাণিত করেছে। আমাদের ছাত্র-শিক্ষক, মুসল্লী, ভক্তবৃন্দ সবার আন্তরিক অনুদান, দোয়া ও ভালবাসায় আমরা সুন্দরভাবে ত্রাণ কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হয়েছি। 

অর্থ সম্পাদক মুফতী ইসমাঈল আনওয়ার হাবিবী জানান, প্রথম পর্বে সহস্রাধিক মানুষের মাঝে প্রায় দশ লক্ষ টাকার ত্রাণ উপহার সামগ্রী বিতরণ করেছে ইমাম পরিষদ। চলতি সপ্তাহে একাধিক টিমে পাঁচ সহস্রাধিক মানুষের নিকট উপহার সামগ্রী পৌছানোর পরিকল্পনা রয়েছে সংগঠনটির। ইমাম পরিষদের ত্রাণ ফাণ্ডে শরীক হতে চাইলে 01616658686 নাম্বারে বিকাশ, নগদের মাধ্যমে অনুদান পাঠিয়ে হোয়াটসআ্যাপে মেসেজ দিয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম নোয়াখালী সেনবাগ