| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল আবারও ত্রাণ বিতরণ করতে বন্যাকবলিত এলাকায় যাচ্ছে খেলাফত আন্দোলন


আবারও ত্রাণ বিতরণ করতে বন্যাকবলিত এলাকায় যাচ্ছে খেলাফত আন্দোলন


রহমত নিউজ     30 August, 2024     10:30 PM    


ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলোতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। দেশের ১১ জেলায় ভয়াবহ এই বন্যায় এখন পর্যন্ত ৫৪ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছেন ৫৬ লাখেরও বেশি মানুষ। তৃতীয় দফায় বন্যাকবলিত সেসব এলাকায় ত্রাণ বিতরণ করবে বাংলাদেশ খেলাফত আন্দোলন। 

আগামীকাল শনিবার (৩১ আগস্ট) বন্যাকবলিত লক্ষ্মীপুর, রায়পুর, লুদওয়া ও কমলনগরে ৮ সদস্য বিশিষ্ট্য একটি টিম ত্রাণ বিতরণ করবে। 

বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরের সদস্য সচিব মুফতী আবুল হাসান কাসেমী এই প্রসঙ্গে বলেন, বন্যা শুরুর পর থেকেই বাংলাদেশ খেলাফত আন্দোলন ও এর অঙ্গসংগঠনগুলো দূর্গত অঞ্চলে ত্রাণ বিতরণ করে আসছে। তারই ধারাবাহিকতায় এবার খেলাফত আন্দোলনের পক্ষ থেকে বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ করা হবে। 

তিনি বলেন, প্রায় ৬০০ পরিবারের মাঝে  ১৫ আইটেমের শুকনা খাবার, শিশুখাদ্য, ভারি খাবার ও প্রয়োজনীয় পোষাক ইত্যাদি বিতরণ করা হবে। 

জানা যায়, মুফতী আবুল হাসান কাসেমী ও খেলাফত আন্দোলনের নেতা মুফতী মামুনুর রশিদের নেতৃত্বে খেলাফত ছাত্র আন্দোলন নূরিয়া শাখার সভাপতি মিরাজুল ইসলাম মিয়াজি, সহ-সভাপতি আলী হাসান, সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম ও সমাজকল্যাণ সম্পাদক ঈসা আব্দুর রহমানসহ ৮ সদস্য বিশিষ্ট্য একটি দল বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেছেন।