| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ করবে খেলাফত ছাত্র আন্দোলন নূরিয়া শাখা


বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ করবে খেলাফত ছাত্র আন্দোলন নূরিয়া শাখা


রহমত নিউজ     26 August, 2024     12:49 AM    


ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলোতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে দেশের ১১টি জেলায় ১০ লাখ ৪৭ হাজার ২৯টি পরিবার পানিবন্দি। বন্যাকবলিত সেসব এলাকাগুলোতে ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের জামিয়া নূরিয়া ইসলামিয়া কামরাঙ্গীরচর মাদরাসা শাখা। 

সোমবার (২৬ অক্টোবর) সকালে সংগঠনের পক্ষ থেকে ৮ সদস্য বিশিষ্ট্য একটি দল বন্যাকবলিত এলাকার উদ্দেশ্যে ত্রাণ বিতরণের জন্য রওনা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরের সদস্য সচিব মুফতী আবুল হাসান কাসেমী। 

তিনি জানান, প্রথমিক অবস্থায় প্রায় ৫০০ পরিবারের মাঝে ১৫ আইটেমের শুকনা খাবার, শিশুখাদ্য, ভারি খাবার ও প্রয়োজনীয় পোষাক ইত্যাদি বিতরণ করা হবে। 

মুফতী আবুল হাসান বলেন, বন্যাকবলিত এলাকায় এটি আমাদের প্রাথমিক পর্যায়ের ত্রাণ বিতরণ। খেলাফত ছাত্র আন্দোলনের পক্ষ থেকে পর্যায়ক্রমে আরও কয়েক ধাপে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হবে। 

তিনি বলেন, বন্যাদুর্গত এলাকায় প্রথম থেকেই বাংলাদেশ খেলাফত আন্দোলন ও এর অঙ্গসংগঠনগুলো ত্রাণ কার্যক্রম পরিচালনা করে আসছে।

জানা যায়, মুফতী আবুল হাসান কাসেমীর নেতৃত্বে খেলাফত ছাত্র আন্দোলন নূরিয়া শাখার সভাপতি মিরাজুল ইসলাম মিয়াজি, সহ-সভাপতি আলী হাসান, সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম ও সমাজকল্যাণ সম্পাদক ঈসা আব্দুর রহমানসহ ৮ সদস্য বিশিষ্ট্য একটি দল বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ করবেন।