| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি আশা করেছিলাম ভাষণে প্রধান উপদেষ্টা একটা রোডম্যাপ দেবেন: মির্জা ফখরুল


আশা করেছিলাম ভাষণে প্রধান উপদেষ্টা একটা রোডম্যাপ দেবেন: মির্জা ফখরুল


রহমত নিউজ     26 August, 2024     11:27 PM    


দেশবাসীর উদ্দেশে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের ভাষণে সন্তোষ প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা আশা করেছিলাম প্রধান উপদেষ্টা একটা রোডম্যাপ (রূপরেখা) দেবেন। আমরা গণতন্ত্রে উত্তরণের সেই রোডম্যাপ তার বক্তব্যের মধ্যে পাইনি।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জাতীয় পার্টির (জাফর) প্রতিষ্ঠাতা কাজী জাফর আহমদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনাসভায় এ প্রতিক্রিয়া জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, কবে নির্বাচন হবে, এটা রাজনৈতিক সিদ্ধান্ত’—প্রধান উপদেষ্টা ঠিকই বলেছেন। অবশ্যই রাজনৈতিক সিদ্ধান্ত হবে। এই রাজনৈতিক সিদ্ধান্ত নেওয়ার জন্য তো রাজনৈতিক নেতা, রাজনৈতিক দল, রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে আলোচনা করতে হবে। আমি আশা করব, আমাদের প্রধান উপদেষ্টা খুব দ্রুত সে প্রক্রিয়াটার দিকে যাবেন এবং তিনি রাজনৈতিক দলগুলোর সঙ্গে কথা বলবেন। আমাদের এখন অত্যন্ত ধৈর্য ধরে সতর্কতার সঙ্গে পা বাড়াতে হবে’ মন্তব্য করে ফখরুল বলেন, এই সরকার অবশ্যই কাজ করার জন্য এসেছে। সেই কাজ করার সুযোগ তাদের দিতে হবে। এ কথা আমরা বারবার বলছি, যৌক্তিক সময় অবশ্যই তাদের দিতে চাই।

তিনি বলেন, বাংলাদেশকে যেন কেউ পুলিশি রাষ্ট্র বানাতে না পারে, সেই ব্যবস্থা নেওয়া হবে’ প্রধান উপদেষ্টার এমন কথাকে সাধুবাদ জানিয়ে ফখরুল বলেন, অত্যন্ত ভালো কথা। আমরা সবসময় এটাই চাই। আমরা পুলিশি রাষ্ট্রে পরিণত হতে চাই না। আমাদের নিয়ন্ত্রণ করবে, প্রতি মুহূর্তে বলে দেবে যে এটা করা যাবে, এটা করা যাবে না, অথবা আমাদের মিথ্যা মামলা দিয়ে তুলে নিয়ে গিয়ে আমাদের থেকে টাকা নেবে, আমাদের ছেলেদের গুলি করবে...এটা আমরা আর দেখতে চাই না। এটা করতে আমরা সর্বোচ্চ সহযোগিতা করব।

মির্জা ফখরুল ইসলাম বলেন, গতকাল আনসার এবং কিছু লোকজন যে সচিবালয় ঘেরাও করেছে, সেটা কিন্তু অশনিসংকেত, এটা ভালো লক্ষণ নয়। এ বিজয়কে নস্যাৎ করে দেওয়ার জন্য চক্রান্ত চলছে।