| |
               

মূল পাতা আন্তর্জাতিক ভারতে হেলিকপ্টার বিধ্বস্ত


ভারতে হেলিকপ্টার বিধ্বস্ত


আন্তর্জাতিক ডেস্ক     25 August, 2024     09:33 AM    


ঝড়ো হাওয়া এবং খারাপ আবহাওয়ার মধ্যে ভারতের পুনেতে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে।  শনিবার (২৪ আগস্ট) সকালে AW ১৩৯ নামের হেলিকপ্টারটি মুম্বাইয়ের জুহু থেকে উড্ডয়ন করেছিল। পরে হায়দ্রাবাদের উদ্দেশে উড়ে যাওয়ার সময় পুনের পাউড এলাকায় বিধ্বস্ত হয়।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, দুর্ঘটনা কবলিত হেলিকপ্টারে থাকা চারজনই প্রাণে বেঁচে গেছেন। তবে হেলিকপ্টারের ক্যাপ্টেন আহত হয়েছেন। তাকে চিকিৎসার জন্য স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়েছে। হেলিকপ্টারটি গ্লোবাল ভেক্ট্রা হেলিকর্প পরিচালনা করছিল বলে জানা গেছে।

একজন কর্মকর্তা ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন। "হেলিকপ্টারটির ক্যাপ্টেনকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে, বাকি তিনজনের অবস্থা স্থিতিশীল। হেলিকপ্টারটি গ্লোবাল ভেক্ট্রা কোম্পানির। তবে বিধ্বস্তের কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।"

প্রসঙ্গত, ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) পশ্চিম মহারাষ্ট্রের পুনে এবং সাতারা জেলায় কমলা সতর্কতা জারি করেছে। পাশাপাশি এসব এলাকায় ভারী বৃষ্টিপাতেরও সতর্কতা দিয়েছে আবহাওয়া বিভাগ। এ ছাড়া মহারাষ্ট্র উপকূলে পূর্ব মধ্য আরব সাগরের ওপর একটি নিম্নচাপের ফলে আগামী ৪৮ ঘন্টায় মহারাষ্ট্রের বেশিরভাগ অংশে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন আইএমডি'র এক কর্মকর্তা।