| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত ফরিদপুরে ওবায়দুল কাদেরসহ ৪০০ জনের বিরুদ্ধে মামলা


ফরিদপুরে ওবায়দুল কাদেরসহ ৪০০ জনের বিরুদ্ধে মামলা


রহমত নিউজ     23 August, 2024     10:44 AM    


ফরিদপুরে বাসচালক শামসু মোল্লাকে (৬২) হত্যার ঘটনায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির ৪০০ নেতাকর্মীর নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) রাতে নিহত শামসু মোল্লার স্ত্রী মেঘলা বেগম বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় মামলাটি করেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, এ মামলার এজাহারে আসামি হিসেবে শুধুমাত্র বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নাম উল্লেখ করা হয়েছে। তাকে হুকুমের আসামি করা হয়েছে। এ ছাড়া জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের অজ্ঞাতনামা ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) খায়রুল বাশার গণমাধ্যমকে বলেন, সিসিটিভির ফুটেজ দেখে আসামি শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। তবে বৃহস্পতিবার বিকেল তিনটা পর্যন্ত এ হত্যা মামলার কোনো আসামিকে গ্রেপ্তার করা হয়নি।

প্রসঙ্গত, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। সেদিন বিকেল ৫টা দিকে একদল মানুষ ফরিদপুর কোতোয়ালী থানা ঘেরাও করতে যায়। এ সময় পুলিশের সঙ্গে তাদের ব্যাপক সংঘর্ষ হয়। পুলিশ কাঁদানে গ্যাস ও গুলি ছোড়ে। প্রায় ঘণ্টাব্যাপী এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় গুলিতে নিহত হন শামসু।