| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী বৈষম্যবিরোধী আন্দোলনে গুলি; ঢাকা কলেজে যুবককে গণপিটুনি


বৈষম্যবিরোধী আন্দোলনে গুলি; ঢাকা কলেজে যুবককে গণপিটুনি


রহমত নিউজ     22 August, 2024     10:04 PM    


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রলীগের মিছিল থেকে প্রকাশ্যে গুলি ছোড়া সন্দেহে ঢাকা কলেজে একজনকে গণপিটুনি দিয়ে সেনাবাহিনীর কাছে সোপর্দ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর ২টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে নিউমার্কেট কাঁচা বাজারের ভাতের হোটেল থেকে আসিফ শাওন নামে ওই যুবককে আটক করেন শিক্ষার্থীরা। পরে ক্যাম্পাসে নিয়ে গেলে তাকে ছাড়াতে আসা সুমন নামে তার এক সহযোগীকেও আটক করে রাখা হয়। একপর্যায়ে উত্তেজিত শিক্ষার্থীরা দুজনকেই গণপিটুনি দেন।

এদিকে বিকেল সাড়ে ৪টার দিকে ক্যাম্পাসে পুলিশ এলে অভিযুক্ত দুজনকে তাদের কাছে সোপর্দ করতে অপারগতা জানান শিক্ষার্থীরা। পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঢাকা কলেজ শাখার অন্যতম সমন্বয়ক জিহাদ হোসাইন সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ করে বিকেল ৫টার দিকে মেজর তাহমিদের নেতৃত্বে সেনাবাহিনীর একটি দলের কাছে অভিযুক্ত দুজনকে হস্তান্তর করেন।

ঢাবি ক্যাম্পাসে শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলি ছোড়ার একটি ছবি সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ে। ছবিতে দেখা যায়, ড. মুহম্মদ শহীদুল্লাহ হল গেটে এক যুবক আগ্নেয়াস্ত্র তাক করে আছেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা