| |
               

মূল পাতা জাতীয় পানি আগ্রাসনের মাধ্যমে ভারত আমাদের শোষণ করতে চায়: মুফতী সাখাওয়াত হুসাইন রাজী


পানি আগ্রাসনের মাধ্যমে ভারত আমাদের শোষণ করতে চায়: মুফতী সাখাওয়াত হুসাইন রাজী


নিজস্ব প্রতিনিধি     21 August, 2024     11:35 PM    


পানি আগ্রাসনের মাধ্যমে বাংলাদেশকে ভারত শোষণ করতে চায় বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব মুফতী সাখাওয়াত হুসাইন রাজী। 

বুধবার (২১ আগস্ট) বিকেলে ফেনী শহরের ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সম্প্রীতির বাংলাদেশ গড়ার লক্ষ্যে নৈরাজ্য প্রতিরোধ, ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে গণহত্যা ও ছাত্রজনতার গণঅভ্যুত্থানে গণহত্যার বিচারের দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ ফেনী জেলা আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন। 

সংগঠনটির জেলা সভাপতি মাওলানা আফজালুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা ওমর ফারুকের পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা আতাউল্লাহ আমীন ও মাওলানা এনামুল হক মুসা প্রমূখ।

মুফতী সাখাওয়াত হুসাইন রাজী বলেন, আমরা ইতোমধ্যে শুনতে পেরেছি আমাদের প্রতিবেশি রাষ্ট্র আমাদের বিরুদ্ধে পানিযুদ্ধ ঘোষণা করেছে। আমাদের যখন পানির প্রয়োজন হয় না তখন তারা বাঁধ খুলে দিয়ে আমাদের জনপদ প্লাবিত করে তুলছে বহুকাল ধরে। আবার যখন পানির প্রয়োজন হয় তখন তারা পানি বন্ধ করে আমাদের অঞ্চলগুলোকে মরুভূমিতে পরিনত করে। এতদিন শোষণ করেছে তাদের তাবেদার সরকার দিয়ে, এখন তাদের সেই দোসর পলায়ন করায় পানি আগ্রাসনের মাধ্যমে আমাদের শোষণ করতে চাচ্ছে।  

তিনি বর্তমান সরকারে উদ্দেশ্যে বলেন, আন্তর্জাতিক নীতিমালা অনুযায়ী এমন এক পদক্ষেপ নিন যাতে ভারত আর পানি আগ্রাসন চালাতে না পারে। এসময় তিনি বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াতে আলেম উলামাসহ সকল শ্রেণীপেশার মানুশের প্রতি আহবান জানান।