| |
               

মূল পাতা জাতীয় ১৩ সালে হেফাজতের উপর নৃশংস হামলায় জড়িত থাকার কথা স্বীকার করল জিয়াউল


১৩ সালে হেফাজতের উপর নৃশংস হামলায় জড়িত থাকার কথা স্বীকার করল জিয়াউল


রহমত নিউজ     16 August, 2024     10:53 PM    


২০১৩ সালের ৫ মে রাজধানীর শাপলা চত্বরে হেফাজতে ইসলামের শান্তিপূর্ণ কর্মসূচিতে নৃশংস হামলা, ইসরাইলের কাছ থেকে আড়িপাতার যন্ত্র পেগাসাস সফটওয়্যার ক্রয় ও স্বৈরশাসক হাসিনার অবৈধ বন্দিশালা “আয়নাঘর”-এর সঙ্গে জড়িত থাকার কথা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল আহসান।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে সাবেক এই সেনা কর্মকর্তার ১০ দিনের রিমান্ড চেয়ে করা আবেদনে এমনটাই দাবি করেছে পুলিশ। এতে বলা হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এসব ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

আজ শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে রিমান্ড আবেদনের বিষয়ে শুনানির জন্য তাকে আদালতে আনা হয়।

তবে এ বিষয়ে আদালতে জিজ্ঞাসা করা হলে জিয়াউল বলেন, পেগাসাস বলে কিছু নেই। আমি কারো ফোন ট্র্যাক করিনি। আমি নির্দোষ, কোন অন্যায় করিনি। আয়নাঘর আমার সৃষ্টি না। আমি নিজেই আয়নাঘরে গত ৭ আগস্ট থেকে ৮ দিন বন্দি ছিলাম। 

জিয়াউল আহসান ২০২২ সাল থেকে এনটিএমসির মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি ওই কোম্পানির পরিচালক ছিলেন। এর আগে ২০০৯ সালে তিনি র‌্যাব-২ এর ভাইস-ক্যাপ্টেনের দায়িত্ব পান। একই বছর তিনি লেফটেন্যান্ট কর্নেল পদে পদোন্নতি পেয়ে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার পরিচালক নিযুক্ত হন।