| |
               

মূল পাতা আন্তর্জাতিক স্বৈরশাসক হাসিনাকে আশ্রয় দিয়ে ওয়াইসির তোপের মুখে মোদি


স্বৈরশাসক হাসিনাকে আশ্রয় দিয়ে ওয়াইসির তোপের মুখে মোদি


রহমত নিউজ     16 August, 2024     10:18 PM    


বাংলাদেশের ক্ষমতাচ্যুত স্বৈরশাসক হাসিনা ভারতে আশ্রয় নিয়েছে। যদিও তিনি সেখানে স্থায়ীভাবে থাকবেন নাকি অন্য কোনো দেশে যাবেন, সে বিষয়ে কোনো পরিষ্কার বার্তা দেয়নি নয়াদিল্লি। তবে হাসিনাকে আশ্রয় দিয়ে তোপের মুখে পড়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশটির বিরোধী রাজনৈতিক দল অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলিমিনের সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি মোদিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে।

ভারতীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে হায়দরাবাদ থেকে পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য আসাদউদ্দিন ওয়াইসি বলেছেন, যেকোনো দেশের কূটনৈতিক সম্পর্ক দেশের সঙ্গে দেশের হওয়া উচিত। কিন্তু মোদি একে ব্যক্তিগত পর্যায়ে নামিয়ে এনেছেন। এটা এখন নেতার সঙ্গে নেতার সম্পর্কে দাঁড়িয়েছে।

তার প্রশ্ন,  মোদি সরকার বাংলাদেশের জনগণকে কেন সমর্থন করছে না? কেন তারা একজন ক্ষমতাচ্যুত নেতাকে সমর্থন করছে?

ওয়াইসি মোদিকে উদ্দেশ্য করে বলেন, এখন যদি বাংলাদেশের নতুন সরকার মামলার জেরে ভারতের কাছে বাংলাদেশ হাসিনাকে নিয়ে যাওয়ার জন্য আবেদন করে, শেখ হাসিনাকে ফিরিয়ে দিতে বলে, তাহলে আপনি কী করবেন?

তিনি মোদিকে উদ্দেশ্য করে আরও বলেন, আপনি কেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতে আসতে দিলেন?

আসাদউদ্দিন ওয়াইসি বলেন, ভারতের কূটনৈতিক নীতির কারণে ভারত প্রতিবেশী দেশগুলোর সঙ্গে বন্ধুত্ব হারাচ্ছে। এ প্রসঙ্গে তিনি মালদ্বীপ, শ্রীলঙ্কা মিয়ানমারের কথাও উল্লেখ করেন। বর্তমানে প্রতিবেশী কোনো দেশের সাথেই ভারতের খুব একটা ভালো সম্পর্ক নেই।