| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ব্যর্থতার দায় স্বীকার করে যা বললেন মাশরাফী


ব্যর্থতার দায় স্বীকার করে যা বললেন মাশরাফী


রহমত নিউজ     14 August, 2024     10:42 PM    


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পতন ঘটে শেখ হাসিনা সরকারের। এর বিনিময়ে প্রাণ দিতে হয়েছে অসংখ্য মানুষকে। ছাত্র আন্দোলনকে গণমানুষের আন্দোলনে পরিণত করার পেছনে সামাজিক মাধ্যমের ছিল প্রত্যক্ষ ভূমিকা। অনেকে সরাসরি অংশ নিতে না পারলেও গণঅভ্যুত্থানে সরব ছিলেন সামাজিক মাধ্যমে। বাংলাদেশ জাতীয় দলের বহু ক্রিকেটার একাত্মতা প্রকাশ করলেও পুরো সময় নিশ্চুপ ছিলেন মাশরাফী বিন মোর্ত্তজা।

জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক আওয়ামী লীগের নির্বাচিত সংসদ সদস্যও ছিলেন। তার এই চুপ থাকা মেনে নিতে পারেনি সাধারণ মানুষ। হয়েছেন প্রবল সমালোচিত। 

সরকার পতনের পর নয়দিন পার হয়েছে। এতদিন আড়ালে থাকা মাশরাফী আজ বুধবার (১৪ আগস্ট) ক্যামেরার সামনে আসেন। একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকার দেন তিনি। সেখানে নিজের সীমাবদ্ধতার কথা জানিয়ে ক্ষমা চান মাশরাফী। কেন মানুষের পাশে থাকতে পারেননি, সেটিও তুলে ধরেন।

মাশরাফী বলেন, আমি চেয়েছিলাম শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করতে। এরজন্য সংবিধান অনুযায়ী প্রথমে আমাকে স্টেপডাউন (সাংসদ থেকে পদত্যাগ) করতে হতো। এরপর যদি সবকিছু স্বাভাবিক হতো, আমি নড়াইলের মানুষকে কী জবাব দিতাম? তারা আমাকে এত আশা ভরসা নিয়ে সংসদ সদস্য বানিয়েছে। বরাবরই আমার মনে হয়েছে, একটা স্ট্যাটাসে কী হতো? আমি চেয়েছিলাম শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করতে। আমি ব্যর্থ হয়েছি। আমার ব্যর্থতা মেনে নিচ্ছি।