| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ভারতেই থাকবেন শেখ হাসিনা


ভারতেই থাকবেন শেখ হাসিনা


রহমত নিউজ     09 August, 2024     07:20 PM    


ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে পদত্যাগ করে পালিয়ে যাওয়া স্বৈরশাসক শেখ হাসিনা ভারতেই থাকবেন। 

আজ শুক্রবার (৯ আগস্ট) মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এর সহযোগী সংস্থা নিউজ-১৮ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। তবে তিনি ভারতে রাজনৈতিক আশ্রয় নেবেন না। এর বদলে ভারতের ভিসার মাধ্যমে দেশটিতে অবস্থান করবেন। 

নিউজ-১৮ এ ব্যাপারে বলেছে, শেখ হাসিনার রাজনৈতিক আশ্রয়ের ব্যাপারে আমরা আমাদের সূত্রের মাধ্যমে জানতে পেরেছি বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে দীর্ঘ সময়ের জন্য অবস্থান করতে যাচ্ছেন। এর আগে জানানো হয়েছিল শেখ হাসিনা ব্রিটেনে রাজনৈতিক আশ্রয় পাওয়ার চেষ্টা করছেন।

সংবাদমাধ্যমটি আরও বলেছে, হাসিনা ভিসার মাধ্যমে ভারতে অবস্থান করবেন। কারণ ভারতের কোনো শরণার্থী বা সাহায্যপ্রার্থীর আইন নেই।

নিউজ-১৮ এর সাংবাদিক জানিয়েছেন, আমেরিকায় হাসিনা রাজনৈতিক আশ্রয় পাওয়ার চেষ্টা চালিয়েছিলেন সেটি আপাতত বাতিল করা হয়েছে। কারণ ব্রিটেন এ ব্যাপারে কোনো ইতিবাচক সাড়া দেয়নি। এছাড়া আমেরিকাও তার ভিসা বাতিল করেছে। হাসিনাকে আশ্রয় না দিতে যুক্তরাজ্যের উপর ইউরোপের অন্যান্য দেশগুলো চাপ দিচ্ছে। তবে ভারত সরকার শেখ হাসিনাকে বলেছে যে যতদিন পর্যন্ত তিনি ভবিষ্যত পরিকল্পনা ঠিক না করছেন ততদিন পর্যন্ত তিনি ভারতেই অবস্থান করতে পারবেন।

সূত্র: সিএনএন, নিউজ-১৮