| |
               

মূল পাতা জাতীয় অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করার আহ্বান দেওনা পীরের


অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করার আহ্বান দেওনা পীরের


রহমত নিউজ     09 August, 2024     08:09 PM    


সুনাগরিক গড়ার লক্ষ্যে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন কওমী মাদরাসা শিক্ষক পরিষদের সভাপতি দেওনা পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী।

তিনি বলেন, পাঠ্যক্রমে ধর্মীয় ও কুরআনী শিক্ষাকে বাধ্যতামূলক করলেই প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে সুন্দরভাবে সংস্কার ও গঠন করা সম্ভব হবে। বাংলাদেশ ৯০ ভাগ মুসলমানের দেশ। শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষার মাধ্যমে সুনাগরিক গঠন করা সম্ভব। দেশ পরিচালনার জন্য নীতিবান ও সৎ লোকের প্রয়োজন। ধর্মীয় শিক্ষা ছাড়া সৎ লোক গঠন করা কখনো সম্ভব হবে না। 

আজ শুক্রবার (৯ আগস্ট) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। 

দেওনা পীর বলেন, বাংলাদেশের সংবিধানে ১৭ নং আর্টিকেলে একমুখী শিক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। এটা সংস্কার করে ধর্মীয় শিক্ষাকেও বাধ্যতামূলক করতে হবে। এই সোনার বাংলা গড়তে হলে কোমলমতি শিক্ষার্থীদেরকে নৈতিকতা ও ধর্মীয় শিক্ষা দিতে হবে। নৈতিক ও ধর্মীয় শিক্ষা ছাড়া সফলভাবে রাষ্ট্র পরিচালনা করা সম্ভব হবে না।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার পাঠ্যপুস্তক থেকে ধর্মীয় বিষয়গুলোকে বাদ দিয়ে ইসলাম প্রিয় মানুষের হৃদয়ে আঘাত করেছে। আমরা তার প্রতিবাদ করে আসছি। অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান সহ সকলের প্রতি উদাত্ত আহ্বান পাঠ্যপুস্তকে ধর্মীয় শিক্ষাকে সংযোজন করে সুন্দর বাংলাদেশ একটি উপহার দিবেন। তিনি বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত ছাত্র-জনতার রুহের মাগফেরাত কামনা করেন। এবং আহতদের সু চিকিৎসা  সুস্থতার জন্য মহান রাব্বুল আলামিনের দরবারে দোয়া করেন।