| |
               

মূল পাতা জাতীয় শহীদদের রক্তের পথ বেয়েই এদেশে ন্যায়বিচার প্রতিষ্ঠা পাবে: আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী


শহীদদের রক্তের পথ বেয়েই এদেশে ন্যায়বিচার প্রতিষ্ঠা পাবে: আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী


রহমত নিউজ     02 August, 2024     07:52 PM    


কোটা সংস্কার  আন্দোলনে শাহাদাত বরণকারী ছাত্র জনতার রুহের মাগফিরাত ও আইন শৃংখলা বাহিনী ও সন্ত্রাসীদের গুলিতে আহতদের সুস্থতা কামনায় এবং ফিলিস্তিনের হামাস নেতা শহীদ ইসমাইল হানিয়ার মাগফিরাত কামনায় আজ (০২ আগস্ট) চট্টগ্রাম জামিয়া আজিজুল উলুম বাবুনগরে অনুষ্ঠিত দোয়া মাহফিলে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ  মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেছেন, শহীদদের রক্তের পথ বেয়েই এদেশে ন্যায়বিচার প্রতিষ্ঠা পাবে।
 
কোটা আন্দোলন এখন ছাত্রজনতা হত্যার বিচারের দাবিতে রূপ নিয়েছে দাবি করে তিনি বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। শিক্ষার্থীদের আন্দোলন এখন আর কোটা নিয়ে নয়; ছাত্রহত্যার বিচারের দাবিতে পরিণত হয়েছে। দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও এমন নৃশংস হত্যাযজ্ঞের প্রতিবাদ ও নিন্দা ছড়িয়ে পড়েছে। এই শাসকগোষ্ঠীর হাতে ছাত্রহত্যার বিচার আকাশ-কুসুম কল্পনা মাত্র। ৫ মের শাপলা চত্বরে শহীদ হেফাজতকর্মী ও মাদরাসাছাত্রদের খুনের বিচার গত দশ বছরেও করা হয়নি। এক্ষেত্রে সরকারের কোনো বিকার নেই; অনুতাপ নেই। বরং বারবার নির্দয় অস্বীকারের দুঃসাহস দেখেছি আমরা। সুতরাং, হত্যাকারীর কাছে হত্যার বিচার চেয়ে কোনো প্রতিকার আসবে না। এই জালিম শক্তির ধ্বংস ছাড়া এদেশে ইনসাফ প্রতিষ্ঠা করা যাবে না। তার মিথ্যা আশ্বাসে প্রতারিত হবেন না।

আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী বলেন, আজকে নির্বিচার গুলি, গণগ্রেপ্তার, গুম ও অন্যায়-জুলুমের বিরুদ্ধে এবং ছাত্রহত্যার বিচারের দাবিতে দল-মত নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধ। আমাদেরও অকুণ্ঠ সমর্থন রয়েছে। আমরা রক্তে ভেদাভেদ করি না। ন্যায়ের পক্ষে এবং জুলুম-বৈষম্যের বিরুদ্ধে লড়াইয়ে নিহতরা শহীদ। আর শহীদদের রক্ত কখনো বৃথা যায় না। তাদের রক্তের পথ বেয়েই আমাদের জাতীয় জীবনে ন্যায়বিচার প্রতিষ্ঠা পাবে, ইনশাআল্লাহ। আমি ছাত্র সমাজকে সাহসিকতার সাথে এগিয়ে যাওয়ার আহবান জানাচ্ছি।  

তিনি বলেন, হেফাজতে ইসলাম ও প্রতিবাদী আলেমসমাজকে দমিয়ে রাখার চেষ্টা এখনো চলমান। মিথ্যা মামলা-মোকদ্দমার বেড়াজালে ফেলে আলেমদের হয়রানি বন্ধ করতে হবে এবং তাদের বিরুদ্ধে সমস্ত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার করতে হবে। ভয়ভীতি দেখিয়ে এবং হয়রানি করে নবীর উত্তরসূরীদের দাবিয়ে রাখা যাবে না।

দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় উপদেষ্টা শাইখুল হাদীস আল্লামা  হাফেজ হাবীবুল্লাহ বাবুনগরী, যুগ্ম মহাসচিব মাওলানা মীর ইদরীস, যুগ্ম মহাসচিব মাওলানা নাছির উদ্দিন মুনীর, সহকারী মহাসচিব মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী, হেফাজত কেন্দ্রীয় নেতা মুফতি মাহমুদুল হাসান গুনবী, মাওলানা মুহাম্মদ বাবুনগরী, মুফতী ইসমাইল প্রমুখ।

ঢাকায় দোয়া মাহফিল: 
রাজধানী ঢাকার আল-জামিয়াতুল ইসলামিয়া মাখজানুল উলূমে হেফাজতে ইসলামের নায়েবে আমীর মাওলানা মুহিউদ্দীন রব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নায়েবে আমির মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা জহুরুল ইসলাম, যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা মুফতী মনির হোসাইন কাসেমী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা জালালুদ্দিন আহমদ, মাওলানা মুসা বিন ইজহার, মাওলানা আতাউল্লাহ আমিন, মুফতি বশির উল্লাহ, মাওলানা জুবাইর আহমদ, মুফতি শরীর উল্লাহ, মাওলানা রাশেদ বিন নুর, মাওলানা এহসানুল হক , মাওলানা আবদুল্লাহ আল মাসুদ খান, মাওলানা এহতেশামুল হক সাখী, মাওলানা সানাউল্লাহ খান,মাওলানা শরীফ হোসাইন, মাওলানা তৈয়ব ও মাওলানা মুমিনুল ইসলাম প্রমুখ।

বিবাড়ীয়ায় দোয়া মাহফিল:
জামিয়া ইসলামিয়া দারুল আকরাম বি-বাড়িয়ায় বা'দ জুমা দু'আ করেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা শায়েখ সাজেদুর রহমান। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হেফাজত নেতা মাওলানা আব্দুল হালিম, মাওলানা আলী আজম, মাওলানা আনাস সা'দ ও মাওলানা আসাদ প্রমূখ।

চট্টগ্রাম মহানগরীতে দোয়া মাহফিল: 
চট্টগ্রাম মহানগরীতে মুফতী হারুন ইজহারের সভাপতিত্বে লালখান বাজার মাদ্রাসায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন হেফাজত নেতা মাওলানা কামরুল ইসলাম কাসেমী, মাওলানা ইকবাল খলিল, মাওলানা রিদওয়ানুল ওয়াহিদ, মাওলানা জিয়াউল রহমান
 
কুমিল্লায় দোয়া মাহফিল: 
বা'দ আসর কুমিল্লা মহানগরের হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি হিসেবে শহীদ ও আহতদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সহকারী সাংগঠনিক সম্পাদক মুফতী শামছুল ইসলাম জিলানী, মুফতি আমজাদ হোসাইন, হাফেজ মাওলানা অলিউল্লাহ , মাওলানা সাখাওয়াত বিন তাহের, হাফেজ মাওলানা সোলায়মান, হাফেজ মাওলানা আমানুল্লাহ মুন্সী, মাওলানা মারুফ রহমান মাওলানা জাকির, মাওলানা মুফতি ইমাম হোসাইন, হাফেজ মাওলানা সাখাওয়াত রাহাত, হাফেজ মাওলানা মিজানুর রহমান, মাওলানা শাহাদাত হোসাইন। হা মাওলানা আহসান হাবীব, হাফেজ মাওলানা শাহাবুদ্দিন প্রমুখ।