| |
               

মূল পাতা জাতীয় স্বল্প পরিসরে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু, বন্ধ আন্তঃনগর


স্বল্প পরিসরে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু, বন্ধ আন্তঃনগর


রহমত নিউজ     01 August, 2024     11:09 AM    


কোটা সংস্কার আন্দোলনের মধ্যে বন্ধ হয়ে যাওয়ার পর সীমিত পরিসরে চালু হলো ট্রেন চলাচল। বৃহস্পতিবার (১ আগস্ট) থেকে কারফিউ শিথিলের সময়ে স্বল্প দূরত্বের যেসব ট্রেন গন্তব্যে পৌঁছাতে পারবে সেগুলো চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

এর অংশ হিসেবে আজ প্রথম দিনে ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে ৫টি লোকাল ও কমিউটার ট্রেন। এতে স্বস্তি ফিরলেও ট্রেনগুলোয় যাত্রীর চাপ একেবারেই নেই। অন্যদিকে, বর্তমান পরিস্থিতিতে কিছুটা নিরাপত্তা শঙ্কা নিয়েই ভ্রমণ করছেন যাত্রীরা।

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, কারফিউ শিলিথকালীন যেসব ট্রেন গন্তব্যে পৌঁছাতে পারবে প্রাথমিকভাবে ওইসব লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে সীমিত পরিসরে লোকাল ও কমিউটার ট্রেন চালু হলেও এখনো বন্ধ রয়েছে আন্তঃনগর ট্রেন। পরিস্থিতি বিবেচনায় পরবর্তীতে দূরপাল্লার ট্রেনগুলো চালানোর ব্যাপারে সিদ্ধান্ত নেবে রেল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন চলাকালে গত ১৬ জুলাই ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন এলাকায় রেলপথ অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এরপর পরিস্থিতির অবনতি হলে ১৮ জুলাই থেকে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। অবশেষে বৃহস্পতিবার থেকে লোকাল ও কমিউটার ট্রেন চালু হলেও আপাতত বন্ধই থাকলে দূরপাল্লার আন্তঃনগর ট্রেন চলাচল।