| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ বিএনপি এখন কোটা আন্দোলনে ভর করছে: পররাষ্ট্রমন্ত্রী


বিএনপি এখন কোটা আন্দোলনে ভর করছে: পররাষ্ট্রমন্ত্রী


রহমত নিউজ     07 July, 2024     10:36 AM    


আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন কোটা আন্দোলনে ভর করছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ছাত্র-ছাত্রীদের দাবির পরিপ্রেক্ষিতে ২০১৮ সালে আমাদের সরকার কোটা ব্যবস্থা বাতিল করেছিল। সেই কোটা ব্যবস্থা সরকার পুনর্বহাল করেনি, এটা আদালত রায় দিয়েছে। আন্দোলনটা নিশ্চয়ই আদালতের বিরুদ্ধে হচ্ছে? কারণ, সরকার তো বাতিল করেনি।

শনিবার (৬ জুলাই) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) চট্টগ্রাম বিভাগের প্রীতি সম্মিলনে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন,  ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়’ এই পররাষ্ট্রনীতি আমরা সফলভাবে করে চলেছি। ভারতের সঙ্গে আমাদের যেমন চমৎকার সম্পর্ক, চীনের সঙ্গেও ভালো সম্পর্ক।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমাদের সঙ্গে রাশিয়ার যেমন সম্পর্ক, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গেও ভালো সম্পর্ক। সব দেশের সঙ্গে এমন সুসম্পর্ক দেখে বিএনপির গাত্রদাহ হচ্ছে। সেজন্য তারা উল্টাপাল্টা কথা বলছে।

তিনি বলেন, ভারত থেকে আসার পর বিএনপি বলছে, আমরা নাকি ভারতের কাছে দেশটা বিক্রি করে দিয়েছি। এখন আবার চীন থেকে আসার পর তারা বলে কিনা, চীনের কাছেও দেশটা বিক্রি করে দিয়েছি।