| |
               

মূল পাতা সারাদেশ মহানগর সাপ্তাহিক প্রতিচিত্রের ধৃষ্টতা অমার্জনীয় : বাংলাদেশ খেলাফত আন্দোলন


সাপ্তাহিক প্রতিচিত্রের ধৃষ্টতা অমার্জনীয় : বাংলাদেশ খেলাফত আন্দোলন


রহমত নিউজ     01 July, 2024     08:45 PM    


সাপ্তাহিক "প্রতিচিত্র" পত্রিকার  প্রচ্ছদে কুরবানীর পশুর সাথে কুকুরের ছবি জুড়ে দেয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী। বিগত ২৫ বর্ষ ৩৫ সংখ্যা ১৪ জুন ২০২৪ ইং তারিখে অরুপ কুমার দে সম্পাদিত সাপ্তাহিক "প্রতিচিত্র" এর ঈদুল আযহা সংখ্যার প্রচ্ছদে এ আপত্তিকর ও জঘন্য ছবি ছাপা হয়। কোরবানির হালাল পশুদের সাথে প্রচ্ছদে কুকুরের ছবি জুড়ে দিয়ে চরম ধৃষ্টতা দেখিয়েছে পত্রিকাটি। এটা মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে মারাত্মকভাবে আঘাত হানার শামিল।

পত্রিকাটিতে ঈদুল আযহার ত্যাগ ও মহিমা শিরোনামে এবং সম্পাদকীয়তে "ঈদ মোবারক" শিরোনামে ঈদ-উল-আযহা ও কুরবানী সম্পর্কে প্রতিবেদনটি সন্তোষজনক হলেও পত্রিকাটির প্রচ্ছদে কুকুরের ছবি কি করে আসলো তা বোধগম্য নয়। কর্তৃপক্ষকে অবিলম্বে এর ভুল স্বীকার করে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে, অন্যথায় বাংলাদেশের তৌহিদী জনতা এর প্রতিবাদে সোচ্চার হতে বাধ্য হবে। মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী এ জঘন্য বিষয়টি দ্রুত মীমাংসা করার জন্য পত্রিকাটির সম্পাদক মন্ডলীর প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, প্রতিবছর পবিত্র ঈদুল আযহায় মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টি ও করুণা লাভে নির্দিষ্ট হালাল পশু কোরবানির মাধ্যমে বিশ্ব মুসলিম তাদের ধর্মীয় উৎসব পালন করে থাকেন। যা আদি পিতা হযরত আদম আলাইহিস সালাম এর আমল থেকে শুরু করে পরবর্তীতে খলিলুল্লাহ হযরত ইব্রাহিম আলাইহিস সালাম ও তাঁর পুত্র হযরত ইসমাইল আলাইহিস সালাম এর মহান স্মৃতি অনুসরণ করে হযরত মুহাম্মাদ সাঃ তার সকল উম্মতের মাঝে কোরবানির এ মহান বিধান চালু করে গেছেন।

তিনি বলেন,পশু জবাই করার রীতি সব ধর্মেই চালু আছে, কেউ দেবতার নামে  পশু বলি দেয়। আবার কেউ গোস্ত খাওয়ার জন্য পশু জবাই করে। আর মুসলমানরা একমাত্র আল্লাহর নামে এবং তার সন্তুষ্টি লাভের জন্যইপশু জবাই ও কোরবানি করে থাকে। মুসলমানদের কোরবানিকে জীব হত্যা বলা ধর্মবিদ্বেষ ও খোদা দ্রুহীতা ছাড়া কিছুই নয়। তেমনিভাবে "সাপ্তাহিক প্রতিচিত্র" পত্রিকা পরিবারে ইসলামবিদ্বেষী কোন খোদাদ্রোহী ঘাপটি মেরে থাকতে পারে বলে মনে করেন মাওলানা মিয়াঁজী। অবিলম্বে এই অপরাধের সাথে জড়িত ব্যক্তিকে খুঁজে বের করে তাকে দ্রুত বিচারের আওতায় আনার জন্য দাবি জানান তিনি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: