| |
               

মূল পাতা সাহিত্য লেখক ফোরামের সভাপতি মুনীরুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিন ইকবাল পুনরায় নির্বাচিত


লেখক ফোরামের সভাপতি মুনীরুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিন ইকবাল পুনরায় নির্বাচিত


আলাউদ্দীন বিন সিদ্দীক     07 June, 2024     11:31 AM    


ইসলামী ধারার লেকখদের জাতীয় সংগঠন বাংলাদেশ ইসলামি লেখক ফোরামের ২০২৪-২৬ সেশনের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন লেখক ও কবি মুনীরুল ইসলাম, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন লেখক ও সাংবাদিক আমিন ইকবাল। তারা গত সেশনেও একই পদে দায়িত্ব পালন করেন। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে সায়ীদ উসমান, অর্থ সম্পাদক পদে উবায়দুল হক খান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে নকীব মাহমুদ এবং প্রশিক্ষণ সম্পাদক পদে হাবীবুল্লাহ সিরাজ নির্বাচিত হয়েছেন। 

বৃহস্পতিবার (৬ জুন) সংগঠনের ৬ষ্ঠ কাউন্সিল ও ১১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে উপস্থিত সদস্যদের মতামত ও গোপন ব্যালটে ভোটের মাধ্যমে এ ৬টি পদে দায়িত্বশীল নির্বাচিত হন। পরে নির্বাচিত ৬ জনের পরামর্শক্রমে বাকি আরও ১৪টি সম্পাদকীয় পদে দায়িত্বশীল নির্ধারণ করা হয়। 

রাজধানীর সেগুনবাগিচার কচি-কাঁচা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সারাদেশ থেকে তিন শতাধিক লেখক অংশ নেন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বিশিষ্ট লেখক-মুহাদ্দিস জুবাইর আহমদ আশরাফ। সহকারী কমিশনার ছিলেন ঢাকামেইলের যুগ্ম বার্তা সম্পাদক জহির উদ্দিন বাবর ও লেখক সাংবাদিক মাসউদুল কাদির।

কমিটির অন্য দায়িত্বশীলরা হলেন- সহ-সভাপতি জিয়াউল আশরাফ ও আবুল কালাম আনছারী, সহ-সাধারণ সম্পাদক সাদ আব্দুল্লাহ মামুন ও শামসুদ্দীন সাদী, সহ-সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক তাসনিম ও মিযানুর রহমান জামীল। সহ-অর্থ সম্পাদক আব্দুল্লাহ ফিরোজী, তথ্যপ্রযুক্তি সম্পাদক রেজা হাসান, গবেষণা সম্পাদক জুবায়ের রশীদ, আন্তর্জাতিক সম্পাদক হাসান আল মাহমুদ, প্রকাশনা সম্পাদক আমিন আশরাফ, আইন ও সমাজকল্যাণ সম্পাদক কাজী সিকান্দার, প্রচার সম্পাদক রায়হান রাশেদ এবং দফতর ও পাঠাগার সম্পাদক পদে কাউসার লাবীব মনোনীত হয়েছেন। বাকি ৭টি নির্বাহী সদস্য পদ ফোরামের প্রথম বৈঠকে পূরণ করা হবে বলে জানা গেছে।

কাউন্সিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও সাংবাদিক মাওলানা লিয়াকত আলী, লেখক ও অনুবাদক মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন, লেখক, সম্পাদক ও আলোচক মাওলানা শরীফ মুহাম্মদ, লেখক ও অনুবাদক মাওলানা নাসীম আরাফাত, মাসিক আদর্শ নারীর সম্পাদক মাওলানা আবুল হাসান শামসাবাদী, লেখক ড. ইমতিয়াজ বিন মাহতাব, বার্তা টুয়েন্টিফোর ডটকমের সহকারী সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ, লেখক আমীর ইবনে আহমদ, লেখক, আলোচক ও মিডিয়া ব্যাক্তিত্ব মাওলানা গাজী সানাউল্লাহ রাহমানী, সাহিত্যানুরাগী রশিদ আহমদ ফেরদৌস, আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব, লেখক নাজিব রাফে ও আব্দুল্লাহ মোকাররম প্রমুখ।

২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু  করা বাংলাদেশ ইসলামি লেখক ফোরামের এবারের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে একটি সমৃদ্ধ স্মারকগ্রন্থ প্রকাশ করা হয়। স্মারকের মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানে আগত অতিথি ও লেখক ফোরামের নবনির্বাচিত দায়িত্বশীলরা।