| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘সরকার মিডিয়ার কন্ঠরোধ করে দেশকে বাকশালের দিকে নিয়ে যাচ্ছে’


‘সরকার মিডিয়ার কন্ঠরোধ করে দেশকে বাকশালের দিকে নিয়ে যাচ্ছে’


রহমত নিউজ     19 May, 2024     05:41 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারি মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, বর্তমান সরকার মিডিয়ার কন্ঠরোধ করে দেশকে বাকশালের দিকে নিয়ে যাচ্ছে। সাধারণ মানুষের বাক-স্বাধীনতা কেড়ে নেয়ার পাশাপাশি মিডিয়ার স্বাধীনতাও কেড়ে নিয়েছে। কোন মিডিয়া স্বাধীনভাবে নিউজ করতে পারে না। সরকারের অপশাসন নিয়ে সংবাদ পরিবেশন করলে সাংবাদিকদের কারাবরণ করতে হয়। এভাবে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র চলতে পারে না। এর আশু সমাধান প্রয়োজন।

রোববার (১৯ মে) ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে রাজধানীর ভাটারাস্থ আসসাঈদ মিলনায়তনে থানা প্রচার, সহ-প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদকদের এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। ঢাকা মহানগর উত্তর প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক মুফতি মোঃ মাছউদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত ছিলেন মুফতি নিজাম উদ্দিন, মুফতি আরমান হোসাইন, হাফেজ নাজমুল হাসান, যুবনেতা ইকবাল হোসাইন, এনায়েত হোসেনসহ থানা শাখার প্রচার ও সহ-প্রচার সম্পাদকগণ।

কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমাদ আবদুল কাইয়ুম বলেন, ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামের প্রকৃত সৌন্দর্য জাতির সামনে তুলে ধরতে হবে। এজন্য ইসলামের প্রচার ও প্রসারে মিডিয়ার গুরুত্ব অপরিসীম। আমাদের যার যার অবস্থান থেকে ইসলাম বিজয়ের লক্ষ্যে কাজ করে যেতে হবে।