| |
               

মূল পাতা ইসলাম সৌদি পৌঁছেছেন সাড়ে ১৩ হাজার হজ্বযাত্রী


ফাইল ছবি

সৌদি পৌঁছেছেন সাড়ে ১৩ হাজার হজ্বযাত্রী


রহমত নিউজ     13 May, 2024     11:07 AM    


চলতি বছর পবিত্র হজ্ব পালনের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে এখন পর্যন্ত ১৩ হাজার ৪৯৪ জন হজ্বযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।

সোমবার (১৩ মে) সকালে বাংলাদেশ হজ্বপোর্টাল থেকে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ থেকে ৩৪টি ফ্লাইটে এসব হজ্বযাত্রী সৌদি পৌঁছেছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১১টি, সৌদি এয়ারলাইন্সের আটটি এবং ফ্লাইনাস এয়ারলাইন্সের ১৫টি ফ্লাইট। ফ্লাইনাস এয়ারলাইনসের একটি ফ্লাইট ৪২০ জন হজযাত্রী নিয়ে বাংলাদেশ থেকে ভোর সাড়ে ৬টায় সৌদির উদ্দেশে ছেড়ে গেছে। আজ দুপুর ১২টার দিকে ফ্লাইটটির সৌদি আরবে পৌঁছার কথা রয়েছে।

এর আগে, গত ৯ মে বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ডেডিকেটেড ফ্লাইট ৪১৫ জন হজ্বযাত্রী নিয়ে সৌদির উদ্দেশ্যে যাত্রা করে। এ বছর হজ্বযাত্রীদের সৌদি আরব যাত্রার শেষ ফ্লাইট ১০ জুন। তবে ই-ভিসা ইস্যুকরণ প্রক্রিয়া চলমান থাকলেও এখনো সরকারি ব্যবস্থাপনায় ৮ শতাংশ এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১৪ শতাংশ হজ্বযাত্রীর ভিসা ইস্যু বাকি। এদিকে হজ্ব ক্যাম্পের এবারের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছেন হজ্বযাত্রীরা।

এবার বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এজেন্সির মাধ্যমে ৮০ হাজার ৬৯৫ জনসহ মোট ৮৫ হাজার ২৫৭ জন হজ্ব করতে যাবেন।
 
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পবিত্র হজ্ব অনুষ্ঠিত হবে। হজ্বযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে ২০ জুন এবং শেষ হবে ২২ জুলাই।