| |
               

মূল পাতা সারাদেশ জেলা ছাত্রকে গুলির ঘটনায় মেডিকেল শিক্ষক রায়হান সাময়িক বরখাস্ত


ছাত্রকে গুলির ঘটনায় মেডিকেল শিক্ষক রায়হান সাময়িক বরখাস্ত


রহমত নিউজ     06 March, 2024     07:30 PM    


ছাত্রকে গুলি করার ঘটনায় সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষক রায়হান শরীফকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য বিভাগ। তিনি ওই কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক।

বুধবার (৬ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব দূর-রে শাহওয়াজ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘রায়হান শরীফ ফৌজদারি অপরাধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হওয়ায় তাঁকে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্ত হবেন। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।’

এদিকে ওই শিক্ষকের বিচার দাবি করে আন্দোলনরত শিক্ষার্থীরা ক্লাসে ফিরবেন বলে জানিয়েছেন সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ আমিরুল হোসেন চৌধুরী। তিনি বলেন, ‘শিক্ষার্থীদের সঙ্গে আমরা কথা বলেছি, তারা বৃহস্পতিবার থেকে ক্লাস শুরু করবে।’

গত সোমবার কলেজের এমবিবিএস অষ্টম ব্যাচের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরাফাত আমিনকে গুলি করার ঘটনায় আলোচনায় আসেন কমিউনিটি মেডিসিনের এই শিক্ষক। পরে তাকে শিক্ষার্থীকে গুলি করে হত্যাচেষ্টার ঘটনায় অস্ত্রসহ আটক করা হয়। তার কাছ থেকে সেভেন পয়েন্ট ফাইভ সিক্স বোরের ২টি বিদেশি পিস্তল, ৮১টি গুলি, ৪টি ম্যাগাজিন ও ১২টি বিদেশি চাকু উদ্ধার করা হয়। তবে তিনি দুটি বিদেশি পিস্তলের বৈধ কোনো লাইসেন্স দেখাতে পারেননি বলে জানিয়েছে পুলিশ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী সিরাজগঞ্জ সিরাজগঞ্জ সদর