| |
               

মূল পাতা জাতীয় সরকার চতুর্থবার বাড়ল হজ নিবন্ধনের সময়


ফাইল ছবি

চতুর্থবার বাড়ল হজ নিবন্ধনের সময়


রহমত নিউজ     02 February, 2024     07:31 PM    


চলতি মৌসুমে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ নিবন্ধনের চতুর্থবারের সময় শেষ হয় বৃহস্পতিবার রাত ৮টায়। দফায় দফায় সময় বৃদ্ধি করেও আসন পূরণ করতে পারেনি ধর্ম মন্ত্রণালয়। এবার চতুর্থবারের মতো এই নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে। নতুন সময় অনুযায়ী, আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত নিবন্ধন করতে পারবেন হজে যেতে ইচ্ছুকরা। 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) মতিউল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

মন্ত্রণালয় জানায়, এরপর আর কোনোভাবেই হজ নিবন্ধনের সময় বাড়ানো হবে না। এ সময়ের মধ্যে হজে যেতে ইচ্ছুকদের নিবন্ধন সম্পন্ন করতে বলা হয়েছে।

গত বছরের ১৫ নভেম্বর থেকে এবারের হজ নিবন্ধন শুরু হয় এবং সময়সীমা ছিল গত ১০ ডিসেম্বর পর্যন্ত। পরে হজ নিবন্ধনের সময় ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়। এরপর দ্বিতীয় দফায় ১৮ জানুয়ারি পর্যন্ত নিবন্ধনের সময় বাড়িয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়। কিন্তু এতে নির্ধারিত আসন পূরণ হয়নি। পরে আবার ২৫ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ৮ দিন বিশেষ সময় বাড়ানো হয়।

হজের খরচ অস্বাভাবিক বেড়ে যাওয়ায় গত বছর নিবন্ধনে কাঙ্ক্ষিত সাড়া না মেলায় ৮ বার সময় বাড়ানো হয়। এরপরও শেষ পর্যন্ত ৫ হাজারের বেশি কোটা ফেরত যায়। এখনও বাকি কোটার ৪৭ হাজার ৩৫০ জনের নিবন্ধন।