| |
               

মূল পাতা জাতীয় নির্বাচন কমিশন কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম


কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম


রহমত নিউজ     06 January, 2024     02:23 PM    


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশজুড়ে শুরু হয়েছে নির্বাচনী সরঞ্জাম বিতরণ। শনিবার (৬ জানুয়ারি) সকাল থেকেই দেশের বিভিন্ন কেন্দ্রে পাঠানো হচ্ছে স্বচ্ছ ব্যালট বাক্স ও নির্বাচনী সরঞ্জাম।

শনিবার (৬ জানুয়ারি) ঢাকার রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা বিভাগীয় কমিশনার মো.সাবিরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

ভোরের শীত ও কুয়াশা উপেক্ষা করেই রাজধানীতে সরঞ্জাম বিতরণ কেন্দ্রে উপস্থিত হন আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা। সকাল ৯টার পর থেকেই একে একে প্রতিটি কেন্দ্রেই দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারের হাতে তুলে দেয়া হয় ব্যালট বাক্স, অমোচনীয় কালী, স্টাম্পসহ বাকি সরঞ্জাম। পরে রেসিডেন্সিয়াল মডেল কলেজ কেন্দ্রে আসেন ঢাকার রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা বিভাগীয় কমিশনার মো.সাবিরুল ইসলাম।

ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে আসার আহ্বান জানিয়ে ঢাকার রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা বিভাগীয় কমিশনার মো.সাবিরুল ইসলাম বলেন, ভোটের দিন সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে।

তিনি আরও বলেন, রাজধানীর ১৫টি পয়েন্ট থেকে বিতরণ করা হচ্ছে ঢাকার ১৫টি আসনে ভোটের সরঞ্জাম। ব্যালট পেপার বাদে বাকি সরঞ্জাম পৌঁছে দেয়া হচ্ছে কেন্দ্রে কেন্দ্রে।

এবার ঢাকা মহনগরীর ১৫টি সংসদীয় আসনে ভোটযুদ্ধে লড়বেন ১২৬জন প্রার্থী। প্রায় ৩ হাজার কেন্দ্রে পোলিং এজেন্ট থাকবে ৩৭ হাজার ৭৯৩জন। সারাদেশে ৪২ হাজার কেন্দ্রের কিছু কেন্দ্রে ব্যলট পেপার পৌঁছে যাবে আজকেই। আর বাকি কেন্দ্রগুলোতে পৌঁছাবে আগামীকাল অর্থাৎ ভোটের দিন ভোরে।