| |
               

মূল পাতা জাতীয় নির্বাচন কমিশন নির্বাচন একপেশে হচ্ছে না : ইসি আলমগীর


নির্বাচন একপেশে হচ্ছে না : ইসি আলমগীর


রহমত নিউজ     24 December, 2023     03:07 PM    


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন একপেশে হচ্ছে না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। তিনি বলেন, সব দল নির্বাচনে এলে আরও ব্যালান্সড ভোট হতো। তবে এটাকে একতরফা নির্বাচন বলা যাবে না। কেননা অনেক দল নির্বাচনে অংশ নিয়েছে। বিএনপি এলে ভালো হতো। দলটি না আসায় ভোট করা কিছুটা চ্যালেঞ্জ হচ্ছে। তবে নির্বাচন একপেশে হচ্ছে না।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে তিনি এ কথা বলেন।ইসি আলমগীর বলেন, নির্বাচনী ডামাডোল সবখানেই চলছে। সব জায়গায় কঠিন বার্তা দেওয়া হচ্ছে। আচরণবিধি লঙ্ঘনের কারণে কোনো কোনো ক্ষেত্রে আর্থিক জরিমানা করা হয়েছে, মামলা দেওয়া হয়েছে। তবে কোনো প্রার্থীর প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত হয়নি। ছোট অপরাধে তো বড় শাস্তি দেওয়া যায় না।

বিএনপি ও সমমনা দলগুলোর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবির উত্তাপের মধ্যেই গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। বিএনপি ও জামায়াতে ইসলামীসহ সমমনা দলগুলো এই তফসিল প্রত্যাখ্যান করে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে।