| |
               

মূল পাতা জাতীয় সারাদেশে ১৫৯ প্লাটুন বিজিবি ও র‍্যাবের ৪২৮ টহল দল মোতায়েন


সারাদেশে ১৫৯ প্লাটুন বিজিবি ও র‍্যাবের ৪২৮ টহল দল মোতায়েন


রহমত নিউজ ডেস্ক     29 November, 2023     11:59 AM    


আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারা দেশে আজ বুধবার ১৫৯ প্লাটুন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ঢাকা ও আশপাশের জেলায় ২১ প্লাটুন মোতায়েন রয়েছে। আজ (২৯ নভেম্বর) বুধবার সকালে বিজিবি সদর দপ্তরের গণমাধ্যম শাখা থেকে পাঠানো খুদে বার্তায় এ তথ্য জানানো হয়।

অন্যদিকে সারা দেশে র‍্যাবের ৪২৮টি টহল দল মোতায়েন করা হয়েছে। আজ সকালে র‍্যাব সদর দপ্তরের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এসব টহল দলের মধ্যে রাজধানীতে ১৪০টি রয়েছে। যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ জায়গাগুলোয় র‍্যাবের গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছেন। এছাড়াও যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা দিতে দেশের বিভিন্ন জায়গায় দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী যানবাহন পাহারা দিয়ে নিরাপদে গন্তব্যে পৌঁছে দিচ্ছে র‍্যাব।

মাঝে এক দিনের বিরতি দিয়ে আবার শুরু হয়েছে বিএনপিসহ বিরোধী দলগুলোর ৪৮ ঘণ্টার হরতাল-অবরোধের কর্মসূচি। এর মধ্যে আজ সকাল ৬টা থেকে সারা দেশে শুরু হয়েছে ২৪ ঘণ্টার অবরোধ। এই কর্মসূচি চলবে আগামীকাল বৃহস্পতিবার সকাল ছয়টা পর্যন্ত। অবরোধের সময় শেষ হওয়ার পরই সারা দেশে ২৪ ঘণ্টার হরতাল শুরু হবে। সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি এবং হয়রানি বন্ধের দাবিতে এ কর্মসূচি দেওয়া হয়েছে।