| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ‘এমন নির্বাচন করবো ভবিষ্যতের জন্য অনুকরণীয় হয়ে থাকবে’


‘এমন নির্বাচন করবো ভবিষ্যতের জন্য অনুকরণীয় হয়ে থাকবে’


রহমত নিউজ ডেস্ক     27 November, 2023     11:10 AM    


নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, অতীত থেকে শিক্ষা নিয়ে আগামীতে এমন ইলেকশন করবো ভবিষ্যৎ প্রজন্মের জন্য এটি অনুকরণীয় হয়ে থাকবে। কোনো দল নির্বাচনে আসলো কি আসলো না সেটা আমার সাংবিধানিক দায়িত্বে পরে না। এখনও আমি মনেপ্রাণে চাই সব দল অংশগ্রহণ করুক এবং নির্বাচন উৎসবমুখর হোক। সব দলের অংশগ্রহণে নির্বাচন ব্যালেন্স হয়। সব দলের অংশগ্রহণে নির্বাচন কমিশন আন্তরিক। নির্বাচনে অংশ নিতে তাদেরকে আনুষ্ঠানিক ও অনানুষ্ঠানিকভাবে বারবার বলা হয়েছে। কাছ থেকে দেখুন আমরা কতটুক খারাপ কতটুক ভালো।

রবিবার (২৬ নভেম্বর) বেলা ১১টায় বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্টদের দিক-নির্দেশনা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে নির্বাচন কমিশনার বরিশাল জেলার সব নির্বাচন কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, গোয়েন্দা ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন। বৈঠক শেষে নির্বাচন কমিশনারের বক্তব্য লিখিতভাবে তুলে ধরা হয়। সেখানে উল্লেখ করা হয়, রাজনৈতিক দলের নেতাকর্মীদের বিরুদ্ধে আগে থেকে ফৌজদারি মামলা থাকে, সেটি ভিন্নভাবে আদালতে স্বাভাবিক গতিতে চলবে। এ ছাড়া সহিংসতা, আগুন সন্ত্রাস, ভোটের কার্যক্রমে বাধা ও অন্যান্য ক্রিমিনাল কার্যক্রমের জন্য আইন তার নিজের গতিতে চলবে। অযথা নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিকভাবে হয়রানিমূলক মামলার অভিযোগ পাওয়া যায়। এসব বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে স্বচ্ছ মনোভাব দেখাতে হবে। নির্বাচনে প্রার্থী বা নেতাকর্মীদের মধ্যে কোনও ধরনের আতঙ্ক সৃষ্টি না হয় সে বিষয়টাও বিবেচনায় রাখতে হবে।’

গণমাধ্যমকর্মীদের বিষয়ে বলেন, ‘দেশব্যাপী কর্মরত গণমাধ্যম কর্মীরা ভোটকেন্দ্রের সংবাদ সংগ্রহ করে প্রচার করেন। তাদের কাজে যাতে বাধা সৃষ্টি না হয় তা নিশ্চিত করবেন। নির্বাচন হবে অবাধ, নিরপেক্ষ ও স্বচ্ছ। সেটাই গণমাধ্যমকর্মীরা তুলে ধরবে সারা দেশের মানুষের কাছে। মনে রাখতে হবে, গণমাধ্যমকর্মীদের কাজে অযৌক্তিক বাধা হলে বিভিন্ন মাধ্যমে সাধারণ মানুষের কাছে ভুলবার্তা যাবে।’ এ সংক্রান্ত কমিশনের নীতিমালা অনুসরণের আহ্বান জানান তিনি। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: বরিশাল