| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত সরকার পুরো দেশকেই কারাগার বানিয়ে ফেলছে : সুব্রত চৌধুরী


সরকার পুরো দেশকেই কারাগার বানিয়ে ফেলছে : সুব্রত চৌধুরী


রহমত নিউজ ডেস্ক     07 November, 2023     11:51 AM    


কর্মসূচিতে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের কো-কনভেনর এডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, এই দানব সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মিথ্যা মামলা, গায়েবি মামলার কারণে আজ দেশের ২ কোটি মানুষ ঘর ছাড়া। তারা পাহাড়ে-জঙ্গলে আত্বগোপনে আছেন, মাঠে, বনে রাত্রি যাপন করছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুরো দেশকে অবরুদ্ধ করে রেখেছে। এই সরকার পুরো বাংলাদেশকেই কারাগার বানিয়ে ফেলছে।

সোমবার (৬ নভেম্বর)  সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে সারাদেশে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির সমর্থনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ও সমমনা আইনজীদের সংগঠন ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের (ইউএলএফ) আয়োজিত মিছিল ও সমাবেশে তিনি এসব কথা বলেন। ইউএলএফ সুপ্রিম কোর্ট ইউনিটের আহ্বায়ক শাহ আহমেদ বাদলের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট বার এডহক কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মহসীন রশিদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আব্দুল জব্বার ভুইয়া, সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি জগলুল হায়দার আফ্রিক, ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের সমন্বয়ক গাজী কামরুল ইসলাম সজল, ইউএলএফ সুপ্রিম কোর্ট ইউনিটের কো-কনভেনর মোহাম্মদ আলী প্রমুখ।

এডভোকেট সুব্রত চৌধুরী বলেন, বিরোধী নেতাকর্মীদের মুরগির ছানার মতো ধরছে। ৫০ লাখ নেতাকর্মীর নামে মামলা। ২ কোটি জনগণ বাড়ি ছাড়া, ঘর ছাড়া। তারা ব্যাবসা বানিজ্য করতে পারছে না। কাউকে আপনারা রেহাই দিচ্ছেন না। নেতাকর্মীদের বাড়িতে গিয়ে নানা রকম দুর্ব্যবহার করছেন। ছোট ছোট বাচ্চাদের ধরে নিয়ে যাচ্ছেন। আমাদের মা-বোনদের সঙ্গে খারাপ ব্যবহার করছেন। জনগণের যে আন্দোলন সে আন্দোলনের বিজয় ছাড়া আর কোনো পথ আমাদের সামনে নেই। আজকের এই মিছিল মিটিং অবেরাধ কর্মসূচিতে আমরা একত্রিত হয়েছি। আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনে আমরা শামিল হবো। এই সরকার বাংলাদেশে আগুন জ্বালিয়ে দিয়েছে। ২৮ অক্টোবর শান্তিপূর্ণ সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু আপনারা আগেই ঘোষণা দিয়েছেন আরেকটি শাপলা চত্বর করবেন।