| |
               

মূল পাতা সারাদেশ জেলা অবরোধে বিস্ফোরক মামলার আসামি স্বেচ্ছাসেবক লীগ নেতা


অবরোধে বিস্ফোরক মামলার আসামি স্বেচ্ছাসেবক লীগ নেতা


মফস্বল ডেস্ক     05 November, 2023     08:33 PM    


অবরোধে বগুড়ায় হাত বোমা বিস্ফোরণ ও ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে আসামি করা হয়েছে। গত ১ নভেম্বর (বৃহস্পতিবার) শাজাহানপুর থানায় বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করা হয়। মামলাটি করেন উপজেলা আওয়ামী লীগের সদস্য তারেক হোসেন সুমন। 

মামলায় ৭২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় অনেককে আসামি করা হয়। সেখানে ২২ নম্বর আসামি করা হয়েছে শাজাহানপুরের মাঝিড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব রবিকে। তিনি ওই ইউনিয়নের সাজাপুর চকপাড়া গ্রামের ময়না মিয়ার ছেলে ও পেশায় একজন ঠিকাদার। 

এজাহারে বলা হয়েছে, গত ৩১ অক্টোবর অবরোধের প্রথম দিনে বিএনপি নেতাকর্মীরা শাজাহানপুরের বেতগাড়ী বাইপাস মোড়ে অবস্থান নিয়ে পিকেটিং করেছিলেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান সোহবার হোসেন ছান্নু এবং সাধারণ সম্পাদক জাহিদুল হক আরজু নেতৃত্বে সংগঠনের অঙ্গ ও সংগঠনের নেতাকর্মীরা বনানী মোড়ে শান্তি সমাবেশে যোগ দিতে যাচ্ছিলেন। তখন বিএনপি নেতাকর্মীরা হামলা চালিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের ৩টি মোটরসাইকেলে পুড়িয়ে দেয় ও ৭টি মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন ভাঙচুর করা হয়। একপর্যায়ে বিএনপি নেতাকর্মীরা হাত বোমার বিস্ফোরণ ঘটালে আওয়ামী লীগ নেতা সোহবার হোসেন ছান্নু ও জাহিদুল হক আরজুসহ অন্তত ৮-১০ জন আহত হন। 

শাজাহানপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিয়াউল হক জুয়েল বলেন, ‘আহসান আমাদের সক্রিয় নেতা। তিনি কেন অবরোধ করবেন? বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।’ 

আহসান হাবিব রবি বলেন, ‘ব্যক্তি আক্রোশ থেকে আমাকে আসামি করা হাস্যকর। পুলিশ তদন্ত করলেই প্রকৃত সত্য বের হয়ে আসবে।’ 

মামলার বাদী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য তারেক হোসেন সুমন বলেন, আহসান হাবিব জামায়াত-বিএনপির তালিকাভুক্ত লোক। তিনি কবে স্বেচ্ছাসেবক লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছেন তা জানা নেই। তারা হাইব্রিড। তাদের জন্যই দলে সমস্যার সৃষ্টি হচ্ছে।’
শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম বলেন, তারেক নামে এক ব্যক্তি এজাহার দায়ের করেন। এখন তদন্ত হবে। নির্দোষ কাউকে মামলায় জড়ানো হবে না।

-সমকাল অনলান


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী বগুড়া বগুড়া সদর