| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ৬ দিনে বিএনপির ৬২০ জনের বেশি নেতাকর্মী গ্রেপ্তারের দাবি


ফাইল ছবি : সংগৃহীত

৬ দিনে বিএনপির ৬২০ জনের বেশি নেতাকর্মী গ্রেপ্তারের দাবি


রহমত নিউজ ডেস্ক     23 October, 2023     02:59 PM    


গত ১৮ অক্টোবর অনুষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবীদল-বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ছয় দিনে এখন পর্যন্ত ৬২০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

সোমবার (২৩ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। 

রিজভী জানান, এখন পর্যন্ত পাওয়া তথ্যনুযায়ী গত ১৮ অক্টোবর অনুষ্ঠিত বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে মোট ৪৯টি মামলা করা হয়েছে। এসব মামলায় ১২ হাজার ৯৩০ জনকে আসামি করা হয়েছে। আর ৬২০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গত ২৮ ও ২৯ জুলাই থেকে এখন পর্যন্ত বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচিকে কেন্দ্র করে সারাদেশে বিভিন্ন হামলায় আহত হয়েছেন বিএনপির ১৯৯০ জন, মামলা হয়েছে ৩৯৫টি। এসব মামলায় ২৯৭৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আর ২৬ হাজার ৫০ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। অবিলম্বে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের আহ্বান জানান তিনি।

রিজভী আরো বলেন, সোশ্যাল মিডিয়ার কোনো প্লাটফর্মে ডা. জোবাইদা রহমান ও ব্যারিস্টার জাইমা রহমানের কোনো অ্যাকাউন্ট, আইডি অথবা পেজ নেই। সম্প্রতি সাইবার জগতে তাদের নামে ‘ফেক আইডি ও পেজ’ তৈরি করে একটি স্বার্থান্বেষী মহল বিভিন্ন কারসাজিমূলক, বিকৃত ও বানোয়াট তথ্য প্রচারের মাধ্যমে বিভ্রান্তি সৃষ্টিতে লিপ্ত আছে।