| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ‘পশ্চিমাদের প্রত্যক্ষ সমর্থনে গাজায় ইসরাইল নিষ্ঠুর গণহত্যা চালাচ্ছে’


‘পশ্চিমাদের প্রত্যক্ষ সমর্থনে গাজায় ইসরাইল নিষ্ঠুর গণহত্যা চালাচ্ছে’


রহমত নিউজ     20 October, 2023     08:38 PM    


হেফাজতে ইসলামের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেছেন, ইয়াহুদীবাদি অবৈধ রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনী মুসলমানদের উপর ভয়াবহ জুলুম চালাচ্ছে। ফিলিস্তিনীদের আবাসভূমি অবৈধভাবে দখল করে তাদেরকে বাস্তুচ্যুত করে রেখেছে। একই সাথে তাদের উপর ধারাবাহিক নিপীড়ন ও হত্যাযজ্ঞ চালাচ্ছে। ইসরাইল সরকার ফিলিস্তিনের গাজায় হাসপাতালে হামলা চালিয়ে শত শত বেসামরিক নাগরিককে হত্যার ঘটনায় আমরা ‘বাকরুদ্ধ’ হয়ে পড়েছি। আমরা এই বর্বরোচিত হামলার ঘটনায় কঠোর নিন্দা এবং হতাহত মজলুমদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। এটা শুধু মুসলিম নিপীড়নই নয়, বরং ভয়াবহ পর্যায়ের মানবতাবিরোধী অপরাধও। পশ্চিমাদের প্রত্যক্ষ সমর্থনে তেইশ লক্ষ গাজাবাসীর উপর ইসরাইল নিষ্ঠুর গণহত্যা চালাচ্ছে।

আজ (২০ অক্টোবর) শুক্রবারবাদ জুমা আন্দরকিল্লা শাহী মসজিদের উত্তর গেইট চত্বরে ফিলিস্তিনী মুসলমানদের উপর ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসন, হত্যা, নিপীড়ন ও দখলদারিত্বের প্রতিবাদ এবং তাদের স্বাধীনতা সংগ্রামের প্রতি সংহতি জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে আয়োজিত সংহতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিক্ষোভ মিছিল আন্দরকিল্লাহ চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে গিয়ে সংক্ষিপ্ত দোয়ার মাধ্যমে সমাপ্ত করা হয়। সংহতি সমাবেশ ও বিক্ষোভ মিছিলে হাজার হাজার তাওহিদী জনতা অংশগ্রহণ করেন।

আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, আমাদের যদি সামর্থ থাকতো, তাহলে মজলুম ফিলিস্তিনী মুসলমানদের সাথে মিলে ইহুদিবাদী জালেম ও অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে জিহাদে আমরাও শরীক হতাম। কারণ, প্রথম কিবলা মসজিদুল আকসা মুক্ত করা মুসলমানদের ঈমানী দায়িত্ব। আমাদের যেহেতু সেই সুযোগ নেই, তাই আমরা তাদের স্বাধীনতা সংগ্রামের প্রতি সর্বাত্মক সংহতি ও সমর্থন প্রকাশ করছি। দেশের সর্বস্তরের আলেম সমাজ, ছাত্র ও তাওহিদী জনতার প্রতি ইয়াহুদীবাদি আগ্রাসী ইসরাইলের উৎখাত এবং ফিলিস্তিনী মুসলমানদের বিজয় ও নিরাপত্তা কামনা করে দেশব্যাপী মসজিদে মসজিদে প্রতিদিন ফজরের নামাযে কুনুতে নাযেলার আমল জারি করার আহ্বান জানান তিনি। আগামী ২৫ অক্টোবর'২৩ বুধবার ঢাকা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিতব্য জাতীয় উলামা-মাশায়েখ সম্মেলন সফলে ওলামায়ে কেরামের প্রতি আহ্বান জানান তিনি।

মাওলানা আলী ওসমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, হেফাজতের নায়েবে আমীর মাওলানা লোকমান হাকীম, যুগ্মমহাসচিব মাওলানা মীর ইদরীস, অর্থ সম্পাদক মুফতি মুহাম্মদ আলী কাসেমী, সহকারী আইন সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, মাওলানা এনামুল হক মাদানী, মাওলানা মঞ্জুরুল কাদের চৌধুরী, মাওলানা আতাউল্লাহ হোসাইনী, মুফতি হাসান মুরাদাবাদী, মাওলানা হাফেজ ফায়সাল, মাওলানা জালাল উদ্দিন, মাওলানা এরফান হালিম, মাওলানা জাকারিয়া মাদানী, মাওলানা এনায়েতুল্লাহ, মাওলানা শামসুল হক, মাওলানা কারূ মুবিনুল হক, মাওলানা আসাদ উল্লাহ। সঞ্চালনায় ছিলেন  মাওলানা কামরুল ইসলাম কাসেমী।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম