| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন সংহতি জানিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমাবেশ


সংহতি জানিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমাবেশ


রহমত নিউজ ডেস্ক     15 October, 2023     02:31 PM    


নির্যাতিত ফিলিস্তিনিদের লড়াইয়ে সংহতি জানিয়ে সমাবেশ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশ নেন। এ সময় শিক্ষার্থীদের হাতে ‘ফ্রি ফিলিস্তিন, বাংলাদেশ উইথ ফিলিস্তিন, ফ্রম দ্যা রিভার টু দ্যা সি, ফিলিস্তিন উইল বি ফ্রি’ সংবলিত প্ল্যা-কার্ড দেখা যায়।

রবিবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ সংহতি সমাবেশ শুরু হয়। গণিত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রাকিব হোসেনের সঞ্চালনায় সমাবেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বক্তব্য দেন।

আরবি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. আব্দুল্লাহ বলেন, ইতিহাস সাক্ষ্য দেয়, যখন হযরত উমর রাদিয়াল্লাহু আনহুর নেতৃত্বে মুসলিমরা ফিলিস্তিন বিজয় করেন, তখন এক ফোটা রক্তও ঝরেনি। ফিলিস্তিনের ইতিহাসে মুসলমানদের শাসন আমল ছিল উজ্জ্বল ও নিরাপত্তায় পরিপূর্ণ। সেখানে ফিলিস্তিনের মুসলমানদের ওপর অবৈধ দখলদার ইসরায়েলের আজকের বর্বরতা সত্যিই বিস্ময় জাগায়। আমরা ফিলিস্তিনের জনগণের সঙ্গে নিপীড়নের বিরুদ্ধে ন্যায় সঙ্গত সংগ্রামের প্রতি সংহতি প্রকাশ করছি।

ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. মুরাদ হোসেন বলেন, অবৈধ দখলদার ইসরায়েলিদের ১৯৪৮ সালের পূর্বে কোনো দেশ ছিল না, ছিল না কোনো নির্ধারিত থাকার জায়গা। ফিলিস্তিনিবাসী অবৈধ দখলদার ইসরায়েলিদের অসহায়ত্ব দেখে ফিলিস্তিনে থাকার জায়গা দিয়েছিল। কিন্তু অবৈধ দখলদার ইসরায়েল তাদের আশ্রয়দানকারীদের আজ নির্মমভাবে হত্যা করছে। ফিলিস্তিনিদের সম্পদ লুট করা হচ্ছে, বাড়িঘর জ্বালিয়ে দিয়ে তাদের বিতাড়িত করা হচ্ছে। মানবতার ইতিহাসে এত জঘন্যতম গণহত্যা ও অপরাধের নজির খুব কমই আছে। আমরা এ নৃশংসতার প্রতিবাদ জানাই।