| |
               

মূল পাতা জাতীয় রাজধানীতে হেফাজতের বিক্ষোভ


রাজধানীতে হেফাজতের বিক্ষোভ


এ বি সিদ্দীক     14 October, 2023     07:41 PM    


দীর্ঘবিরতির পর ফের মাঠে নেমেছে দেশের সর্ববৃহত অরাজনৈতিক ধর্মীয় সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ। ফিলিস্তিনে নিরীহ মুসলিমদের ওপর নির্বিচারে দখলদার ইসরায়েলিদের আগ্রাসন ও হত্যাযঙ্গ বন্ধের দাবিতে শনিবার, ১৪ অক্টোবর রাজধানীর বায়তুল মোকাররম এলাকায়  বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে আলোচিত এ দলটি।

এতে সাধারণ ধর্মপ্রাণ মুসল্লিরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন। তাদের হাতে ফিলিস্তিনের জাতীয় পতাকা আর কপালে পবিত্র কালিমা খচিত পতাকা দেখা যায়।  এসময় ফিলিস্তিনের নিরীহ মুসলিমদের ওপর দখলদার ইসরায়েলিদের আগ্রাসন বন্ধ ও নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে বিভিন্ন স্লোগানে সমাবেশস্থল মুখর করে রাখেন বিক্ষোভকারীরা।

হেফাজতের সিনিয়র নায়েবে আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের মহাসচিব শায়েখ সাজিদুর রহমান।

হেফাজতের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনাইদ আল হাবিব, সহকারী মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন ও প্রচার সম্পাদক মুফতী কিফায়াতুল্লাহ আজহারীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, নায়েবে আমীর মাওলানা মাহফুজুল হক, নায়েবে আমীর মাওলানা মুনজুরুল ইসলাম আফিন্দি, নায়েবে আমীর মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা সরোওয়ার কামাল আজিজি, নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, নায়েবে আমীর মাওলানা খুরশেদ আলম কাসেমি,  যুগ্ম মহাসচিব মাওলানা জালাল আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, যুগ্ম মহাসচিব মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহকারী মহাসচিব মুফতি সাখাওয়াত হোসেন রাজি, সহকারী মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী, সাংগঠনিক সম্পাদক মুফতি বশির উল্লাহ, মাওলানা জাবের কাসেমী, মাওলানা ফয়াসাল আহমেদ ও মাওলানা সুলতান মহিউদ্দিন সহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতৃবৃন্দ।

হেফাজত নেতারা বলেন, ইসলামের ওপর যখনই কোনো আঘাত এসেছে, তখনই হেফাজতে ইসলাম প্রতিবাদ করেছে। ইসরাইল ফিলিস্তিনের বাসিন্দাদের ওপর যে বর্বরতা চালাচ্ছে আমরা ঘৃণা ভরে তার ধিক্কার জানাই। আমেরিকাসহ যেসব দেশ দখলদার রক্তপিপাসু ইসরায়েলের প্রতি সমর্থন জানাচ্ছে তাদের প্রতিও ধিক্কার জানাই। ফিলিস্তিনবাসিকে খাদ্য, পানীয়, জ্বালালি, বিদ্যু বন্ধ করে যে বর্ববরতার পরিচয় ইসরায়েল দিয়েছে তা থেকে সরে আসার আহ্বান জানাচ্ছি। যদি এ বর্বরতা চলতে থাকে তাহলে এর চড়া মূল্য দিতে হবে ইসরায়েলকে। 

সমাবেশে  হেফাজত নেতারা বাংলাদেশ সরকারকে আন্তর্জাতিক পরিমণ্ডলে ফিলিস্তিনের পক্ষে জনমত গড়ে তোলার আহবান জানান এবং জাতিসংঘসহ আন্তর্জাতিক সংগঠনগুলোর কাছে তাদের পক্ষে বাংলাদেশের অবস্থান পরিষ্কার করার  দাবি জানান।

বিক্ষোভ সমাবেশ শেষে জাতীয় মসজিদ বাইতুল মোকাররম সামন থেকে একটি বিশাল মিছিল বিজয়নগর হয়ে আবার বাইতুল মোকাররমের সামনে এসে শেষ হয়।