| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ফিলিস্তিনে ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে খেলাফত মজলিসের বিক্ষোভ


ফিলিস্তিনে ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে খেলাফত মজলিসের বিক্ষোভ


রহমত নিউজ     13 October, 2023     05:09 PM    


ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে খেলাফত মজলিস। শুক্রবার (১৩ অক্টোবর) জুমার নামাজ শেষে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেট থেকে খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের আয়োজনে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে শুরু করে পল্টন মোড় হয়ে বিজয়নগর পানির টাংকির সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।  এর আগে কর্মসূচিকে কেন্দ্র করে দুপুর ১২ টা থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত হতে শুরু করেন দলটির নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলের পূর্বে সংক্ষিপ্ত সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, ফিলিস্তিনি জনগণ তানের নিজের ভূমিতে নিজেরাই আজ দুর্বিসহ জীবন যাপন করছে। গাজায় পানি, বিদ্যুৎসহ সকল জনসুবিধা বন্ধ করে একটি মরণকূপে পরিণত করেছেন। সেখানকার মানুষ আজ মানবেতর জীবন-যাপন করছেন। জাতিসংঘের জোরালো হস্তক্ষেপ কামনা করেন তিনি। 

এসময় তিনি আরও বলেন, ফিলিস্তিনের মুসলমানদের ওপর নির্যাতন, হত্যায় দায়সারা বক্তব্যে জাতিসংঘের বৃদ্ধাঙ্গুলি আমরা মেনে নিতে পারি না।  তিনি বলেন, আজ ইউরোপ, আমেরিকাসহ বিভিন্ন দেশ দখলদার ডাকাত ইসরায়েলের পক্ষে অবস্থান নিয়েছে। যারা যুগ যুগ ধরে আক্রমন, হত্যা, হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের পক্ষাবলম্বন করা অত্যন্ত দুঃখজনক। সংগঠনের নায়েবে আমীর শায়খুল হাদিস মাওলানা আহমদ আলী কাসেমী বলেন, ফিলিস্তিন একটি স্বাধীন রাষ্ট্র। কিন্তু ইসরায়েল সেখানে অবৈধভাবে অবস্থান করে ফিলিস্তিনিদের উপর অন্যায়ভাবে আক্রমণ করছে এবং নারী শিশু হত্যাসহ মানবতাবিরোধী কার্যক্ষম করছে। তিনি আন্তর্জাতিক সংস্থাগুলোকে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি মো. আবুল হোসেনের সঞ্চালনায় ও মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, দলটির যুগ্ম মহাসচিব মুনতাসির আলী, ছাত্র মজলিসের সেক্রেটারি জেনারেল মো. রায়হান আলী। এসময় আরো উপস্থিত ছিলেন, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান,   অধ্যাপক কাজী মিনহাজুল আলম, শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সভাপতি প্রভাষক আবদুল করিম, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মো. বিলাল আহমেদ চৌধুরী প্রমূখ।