| |
               

মূল পাতা জাতীয় জন্ম নিবন্ধনে ভোগান্তি, গালি খেতে হয় আমাদের : মেয়র আতিক


ফাইল ছবি

জন্ম নিবন্ধনে ভোগান্তি, গালি খেতে হয় আমাদের : মেয়র আতিক


রহমত নিউজ     06 October, 2023     07:16 PM    


ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, জন্ম নিবন্ধন কার্যক্রমে ভোগান্তির জন্য আমাদের আর কত গালি শুনতে হবে। পাসওয়ার্ড দিয়ে ক্লিক করলে কিছু আসে না। অথচ গালি খেতে হয় আমাদের।

শুক্রবার (৬ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

রেজিস্ট্রার জেনারেলকে উদ্দেশ্য করে মেয়র আতিক বলেন, আপনারা ১০ জনের ফোন নম্বর পেপারে দিয়ে দেন। লিখে দেন, জন্ম নিবন্ধনে সমস্যা হলে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। দেখেন কত ফোন আসে, কত গালি খান। পাসওয়ার্ড দিয়ে ক্লিক করলে কিছু আসে না। গালি খেতে হয় আমাদের। আমাদেরও সহ্যের সীমা আছে। মনের দুঃখ থেকে কথাগুলো বলছি।

তিনি বলেন, সার্ভার ডাউন হলে কেউ তখন আর ফোন ধরে না। আজকে দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু আপনারা মনে হয় সে স্থানেই পড়ে আছেন। ডাউনলোড দিতে গেলে কিছুই দেখায় না। আবার সার্ভার ডাউন না থাকলেও স্লো দেখায়। মনে রাখবেন, মানুষের ভোগান্তি কিন্তু এক ধরনের বদ দোয়া।

আতিকুল ইসলাম বলেন, লোকজন আমাদের যে গালি দেয়, সেগুলো যদি পাল্লায় রাখি তা লোড নিতে পারবে না। না আমরা নিতে পারব, না সরকার নিতে পারবে। প্রয়োজন হলে লোকবল বাড়ান, টেকনিক্যাল দিক সমাধান করুন। মানুষের ভোগান্তি আর ভালো লাগে না। যেখানে সরকারের ইমেজ নির্ভর করে, সেখানে লোকবল সংকট থাকবে কেন।

স্থানীয় সরকার বিভাগের সচিব মো. ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, রেজিস্ট্রার জেনারেল রাশিদুল হাসান প্রমুখ।