| |
               

মূল পাতা জাতীয় অনতিবিলম্বে কাদিয়ানীদের সকল অপতৎপরতা বন্ধ করতে হবে: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


অনতিবিলম্বে কাদিয়ানীদের সকল অপতৎপরতা বন্ধ করতে হবে: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমত নিউজ     05 October, 2023     06:16 PM    


আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের সভাপতি আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, ইসলাম মূলতঃ ধর্মভিত্তিক এক মহাজাতির নাম। যার সীমা ও চৌহদ্দী- তাওহীদ, রিসালাত ও খতমে নবুওয়ত। তাওহীদ অর্থাৎ অনাদি ও অনন্ত সত্তা মহান আল্লাহর একত্বের উপর ঈমান আনয়ন করা। রিসালাত অর্থাৎ সকল নবী-রসূল আলিহিস সালামদের উপর ঈমান রাখা। খতমে নবুওয়ত অর্থাৎ হযরত নবী করীম সাল্লাল্লাহু আলিহি ওয়া সাল্লাম-ই যে শেষ নবী, তাঁর পর আর কোন নবী আসবেন না, এই সত্যের ওপর দৃঢ় ঈমান বিশ্বাস রাখা। আর এই শেষোক্ত আক্বিদাই মূলতঃ একজন মুসলিম ও অমুসলিমের মধ্যে পার্থক্য নির্ণয়ের জন্যে প্রকৃষ্ট মাধ্যম। কাদিয়ানী সম্প্রদায় খতমে নবুওয়তের এই গুরুত্বপূর্ণ আক্বিদা অস্বীকার করায় তারা স্পষ্টতর কাফের। এই ব্যাপারে যেই ব্যক্তি সন্দেহ করবে সেও কাফের। অনতিবিলম্বে এদেশে কাদিয়ানী সম্প্রদায়ের সকল অপতৎপরতা বন্ধ করে তাদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে।

বুধবার (০৪ অক্টোবর)  জামিয়া নূরিয়া কামরাঙ্গিরচর মাদরাসা মিলনায়তনে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াত বাংলাদেশ ঢাকা- ৪ নং জোনের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তাহাফফুজে খতমে নবুওয়াত বাংলাদেশ ঢাকা ৪ নং জোন কমিটির সভাপতি মাওলানা হাবিবুল্লাহ মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা আহমাদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, যুগ্ম মহাসচিব মাওলানা মুজিবুর রহমান হামিদী, প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর, মুফতী আফম আকরাম হোসাইন, মুফতী মীর শামসুদ্দীন বড়াইলী, মুফতী আখতারুজ্জামান আশরাফী, মুফতী আবদুর রহমান বেতাগী, মুফতী হাবিবুর রহমান, মাওলানা মিজানুর রহমান, মাওলানা ক্বারী সিদ্দিকুর রহমান, মুফতী আল-আমিন, মুফতী আবুল হাসান কাসেমী, মাওলানা ফজলুর রহমান, মুফতী জাকির বিল্লাহ, মাওলানা আবদুল্লাহসহ ঢাকা- ৪ নং জোন কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, আমাদেরকে ঈমান ও আকিদা হেফাজতের দাবির ব্যাপারে এবং কাদিয়ানী সম্প্রদায়ের অপতৎপরতার বিষয়ে দেশবাসীকে সজাগ ও সচেতন করতে হবে। এজন্য আমরা ঢাকা- ৪ নং জোন সহ দেশের সকল মসজিদের ইমাম ও খতিবদের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি, আপনারা নিজ নিজ এলাকার মসজিদে খতমে নবুওয়ত ও রদ্দে কাদিয়ানিয়াত (কাদিয়ানিদের ভ্রান্তি উন্মোচনের) ওপর আলোচনা করার উদ্যোগ গ্রহণ করুন।

সভায় আগামী ২৪ অক্টোবর সকাল ৯টায় জামিয়া নুরিয়া মাদরাসায় কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে খতমে নবুওয়াত সম্মেলনের সিদ্ধান্ত গৃহীত হয়।