| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে বিদেশে সুচিকিৎসা নিশ্চিতের দাবি


খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে বিদেশে সুচিকিৎসা নিশ্চিতের দাবি


রহমত নিউজ ডেস্ক     26 September, 2023     09:58 AM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে বিদেশে সুচিকিৎসা নিশ্চিত জোর দাবি জানিয়েছেন গণফোরাম-একাংশের সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকালে গণফোরামের তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে তারা এ আহবান জানান।

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় ও জনগণের অধিকার আদায়ে বেগম খালেদা জিয়ার ভূমিকা অবিস্মরণীয়। ভিত্তিহীন মিথ্যা মামলায় তিন বারের সাবেক প্রধানমন্ত্রীকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে সাজা দেওয়া বাংলাদেশের ইতিহাসে একটি নিকৃষ্ট উদাহরণ। এমনকি বিদেশে সুচিকিৎসার জন্য জামিন না দেওয়া মানবাধিকার লঙ্ঘন এবং বাংলাদেশের বিচারহীনতার কলঙ্কজনক অধ্যায়। চিকিৎসা মৌলিক অধিকারের মধ্যে অন্যতম। কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকার খালেদা জিয়ার মৌলিক অধিকার হরণ করে তাকে মৃত্যুমুখে ঠেলে দিয়েছে। অবিলম্বে তাঁকে মুক্তি দিয়ে সুচিকিৎসা নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছি। অন্যথায় খালেদা জিয়ার কিছু হলে এর সমস্ত দায়ভার ভোট ডাকাত আওয়ামী লীগ সরকারকে নিতে হবে। খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন তারা।