| |
               

মূল পাতা জাতীয় গণমাধ্যম ৬ ক্যাটাগরিতে লেখক সম্মাননা দেবে ডিএসইসি


৬ ক্যাটাগরিতে লেখক সম্মাননা দেবে ডিএসইসি


রহমত নিউজ     23 September, 2023     03:04 PM    


লেখকদের সম্মাননা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি)। সংগঠনের সদস্যদের সম্মাননার জন্য বইসহ তথ্য আহ্বান করা হয়েছে।আগামী (২৫ সেপ্টেম্বর) সোমবার থেকে বই জমা দেয়া যাবে, চলবে ২৫ অক্টোবর পর্যন্ত। নির্ধারিত সময়ের পর বই নেয়া হবে না বলে জানিয়েছে ডিএসইসি। নির্বাচিতদের অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা দেয়া হবে। অনুষ্ঠানের দিনক্ষণ পরবর্তী সময়ে জানিয়ে দেবে ডিএসইসি।

শর্তাবলি
১. ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্যরা শুধু আবেদন করতে পারবেন।
২. গল্প-উপন্যাস, কবিতা, ইতিহাস-গবেষণা, শিশুসাহিত্য, ভ্রমণ-বিজ্ঞান, অনুবাদ এই ছয় ক্যাটাগরিতে সম্মননা দেয়া হবে।
৩. একজন লেখক একটি ক্যাটাগরিতে বই জমা দিতে পারবেন।
৪. ২০২০ থেকে ২০২৩ সালের মধ্যে বই প্রকাশিত (প্রথম মুদ্রণ) হতে হবে। প্রথম মুদ্রণ ছাড়া কোনো সংস্করণ (রি-প্রিন্ট) বই গ্রহণযোগ্য নয়।
৫. বই জমা দেয়ার সময় লেখকের সংক্ষিপ্ত প্রোফাইল (সর্বোচ্চ ৩০০ শব্দ) ও বই বিষয়ে সংক্ষিপ্ত বিবরণ জমা দিতে হবে (সর্বোচ্চ ৩০০ শব্দ)
৬. প্রতি ক্যাটাগরিতে জুরিবোর্ডের মাধ্যমে নির্বাচিত ৩ জনকে সম্মাননা দেয়া হবে। লেখক সম্মাননার বিষয়ে জুরিবোর্ডের সিদ্ধান্ত চূড়ান্ত। 
৭. বইয়ের কপিরাইট বা অন্যান্য আইনি ইস্যুতে জটিলতা হলে তা লেখকের ওপর বর্তাবে। সংগঠন কোনো দায় নেবে না।

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের অফিসে (৫৫/১ ইসলাম এস্টেট, পুরানা পল্টন, তৃতীয় তলায় বই জমা দেওয়া যাবে) সরাসরি কিংবা কুরিয়ারে বই পাঠানো যাবে। এ ছাড়া সম্মাননা প্রদান উপ-কমিটির আহ্বায়ক কবীর আলমগীরের সঙ্গে যোগাযোগ করে বই জমা দেয়া যাবে।