| |
               

মূল পাতা জাতীয় ইইউ পর্যবেক্ষক না পাঠালে কিছু যায় আসে না : সালমান এফ রহমান


ইইউ পর্যবেক্ষক না পাঠালে কিছু যায় আসে না : সালমান এফ রহমান


রহমত নিউজ ডেস্ক     23 September, 2023     12:14 PM    


প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) স্বচ্ছ নির্বাচন চান। আমরাও বলেছি আমরা স্বচ্ছ নির্বাচন করবো। এখন তাদের পর্যবেক্ষক আমাদের নির্বাচন পর্যবেক্ষণ করতে আসলো কি আসলো না সেটা তাদের ব্যাপার। এতে আমাদের নির্বাচনের বিশ্বাসযোগ্যতা নিশ্চিত কোনো প্রভাব পড়বে না। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ইইউ পর্যবেক্ষক না পাঠালেও কিছুই যায় আসে না। 

শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন। এর আগে সালমান এফ রহমান ইন্টারন্যাশনাল কনফারেন্স অন আরবান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিংয়ের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।

সালমান এফ রহমান বলেন, নির্বাচনের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠবে, আপনাদের এমন বক্তব্যের সঙ্গে আমি একমত নই। পর্যবেক্ষক পাঠাবে কি না, সেটা তো তাদের ব্যাপার। আমার ইলেকশন আমি সংবিধান অনুযায়ী করবো। আমরা যে কথাটা বারবার বলেছি আমাদের ইলেকশন কমিশন শতভাগ স্বাধীন ও নিরপেক্ষ। এর আগে নির্বাচন কমিশন প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে ছিল। শেখ হাসিনা সেটা প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনস্থ থেকে সরিয়ে স্বাধীন একটি নির্বাচন কমিশনের রূপ দিয়েছেন। আমরা স্বচ্ছ ব্যালট বক্স করেছি।