| |
               

মূল পাতা সারাদেশ জেলা তাহাফফুজে খতমে নবুওয়ত ধামরাই থানা কমিটি গঠন


সভাপতি মুফতী মাহফুজুর রহমান, সেক্রেটারি মুফতী আবুল হুসাইন খান

তাহাফফুজে খতমে নবুওয়ত ধামরাই থানা কমিটি গঠন


রহমত নিউজ     18 September, 2023     09:48 AM    


আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ ধামরাই থানার প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সভায় মুফতী মাহফুজুর রহমানকে সভাপতি এবং মুফতী আবুল হুসাইন খানকে সেক্রেটারি করে ১৫১ সদস্য বিশিষ্ট ধামরাই থানা কমিটি ঘোষণা করা হয়।

রবিবার (১৭ সেপ্টেম্বর) বাদ জোহর ধামরাইয়ের ইালামপুরে অবস্থিত কাসিমুল উলুম শরীফিয়া মাদরাসা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। ঢাকা ৭-নং জোনের উপদেষ্টা হাফেজ ক্বারী খোরশেদ আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি মাওলানা জুনাইদ আল হাবিব এবং প্রধান আলোচক ছিলেন সংগঠনের মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা জুনাইদ আল হাবিব বলেন, সৈয়দ আতাউল্লাহ শাহ বুখারী রাহমাতুল্লাহি আলাইহি ভারতীয় উপমহাদেশে কাদিয়ানী ফেৎনার উৎপত্তি হলে তার মূলৎপাটনে আলমি মজলিসে তাহাফফুজ খতমে নবুয়ত প্রতিষ্ঠা করেন। বাংলাদেশে ১৯৯০ সালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব উবায়দুল হক রাহমাতুল্লাহি আলাইহি এবং মাওলানা নুরুল ইসলাম জিহাদী রাহমাতুল্লাহি আলাইহি এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে এটি কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা করে জাতীয় সংসদে খতমে নবুয়ত আইন পাস করার জন্য আন্দোলন চালিয়ে আসছে। এদের ব্যাপারে আমাদের বক্তব্য স্পষ্ট, এদেশে অন্যান্য ধর্মাবলম্বীরা যেভাবে নিজেদের ধর্মীয় পরিচয়ে বসবাস করে কাদিয়ানী সম্প্রদায়কেও নিজেদের ধর্মীয় পরিচয়ে এদেশে বসবাস করতে হবে। আর দেশের কাদিয়ানী সমস্যার এটাই একমাত্র স্থায়ী সমাধান। এর কোনো বিকল্প নেই।

মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বলেন, আমরা সরকারের নিকট প্রায় তিন যুগ ধরে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের ব্যানারে কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি জানিয়ে আসছি। এর ধারাবাহিকতায় গত বছর ঢাকার কাজী বশির মিলনায়তনে অনুষ্ঠিত জাতীয় ওলামা মশায়েখ ও প্রতিনিধি সম্মেলন থেকে কেন্দ্রীয়ভাবে যেই কর্মসূচি ঘোষণা করা হয়েছিলো তা বাস্তবায়নে আজকের এই সম্মেলন। আমরা সারাদেশের সকল বিভাগে, জেলা উপজেলা সহ থানা ভিত্তিক কমিটি গঠন করতেছি। এমনকি ওয়ার্ড এবং ইউনিয়নেও কমিটি গঠন করে কাদিয়ানী বিরোধী জনমত তৈরি করে খতমে নবুওয়ত আন্দোলনকে বেগবান করার সর্বোচ্চ প্রয়াস চালাচ্ছি। আজকের এই সম্মেলন থেকে কাদিয়ানীদের অনতিবিলম্বে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করে মুসলমানদের ধর্মীয় স্বাধীনতা হেফাজত করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

মুফতি আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মাওলানা ইউসুফ সাদিক হক্কানী, মাওলানা আলী আজম, মাওলানা আফসার মাহমুদ, মাওলানা খন্দকার কাউসার, মুফতি মাহফুজ হায়দার কাসেমী, মুফতি আবুল হুসাইন খাঁন, মুফতি আব্দুর রশিদ কাসেমী, মুফতি সানাউল্লাহ, মুফতি আতিকুর রহমান, মুফতি ইলিয়াস, মুফতি আব্দুর রহমান, মাওলানা ইদ্রিস আলী, মাওলানা আবুল হাসান, মুফতি রেজাউল করিম, মাওলানা জুবায়ের আহমদ, মুফতি আব্দুর রাজ্জাক, ক্বারী শওকত আলী, মুফতি আশরাফ আলী, মুফতি মাহবুবুর রহমান, মুফতি রাশেদুল ইসলাম, মুফতি মাহমুদুল হাসান, মুফতি আব্দুর রশিদ, মাওলানা আব্দুর রশিদ প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা ধামরাই