| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ফের ছাত্র মজলিসের সভাপতি বিলাল, সেক্রেটারি রায়হান


বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সদস্য সম্মেলন সম্পন্ন

ফের ছাত্র মজলিসের সভাপতি বিলাল, সেক্রেটারি রায়হান


রহমত নিউজ     16 September, 2023     03:48 PM    


বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের দিনব্যাপী সদস্য সম্মেলন সম্পন্ন হয়েছে। সম্মেলনে ছাত্র মজলিসের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে ফের সভাপতি নির্বাচিত হয়েছেন বিলাল আহমদ চৌধুরী ও সেক্রেটারি জেনারেল মনোনীত হয়েছেন মুহাম্মাদ রায়হান আলী।

সারাদেশের সদস্যদের দেওয়া প্রত্যক্ষ ভোটে নির্বাচিত সভাপতির নাম ঘোষণা করেন তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান ও ছাত্র মজলিসের প্রাক্তন সভাপতি এবং খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে কার্যক্রম পরিচালনা করেন সাবেক সভাপতি ও খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব অধ্যাপক মোঃ আবদুল জলিল ও প্রকৌশলী আবদুল হাফিজ খসরু। নবনির্বাচিত সভাপতিকে শপথ বাক্য পাঠ করান খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

আজ (১৬ সেপ্টেম্বর) শনিবার বেলা ১২ টায়  রাজধানীর ঢাকা পল্টন টাওয়ারস্থ ইকোনমিক রিপোর্টার্স ফোরাম মিলনায়তনে ০১ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশের সদস্যদের ভোট গ্রহণ শেষে ‘সভাপতি নির্বাচন-২০২৩ এর ফলাফল সকল সদস্যদের উপস্থিতিতে ঘোষণা করা হয়।

সদস্য সম্মেলনের সমাপনী অধিবেশনে পুনঃনির্বাচিত সভাপতি বিলাল আহমদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন খেলাফত মজলিসের মুহতারাম আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ। বিশেষ অতিথি ছিলেন খেলাফত মজলিসের নায়বে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, মহাসচিব অধ্যাপক ড. আহমদ আব্দুল কাদের, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান। সম্মেলনে প্রাক্তন সভাপতিদের মধ্যে উপস্থিত ছিলেন মুহাম্মদ মুনতাসির আলী, অধ্যাপক আবদুল জলিল, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, প্রভাষক মাওলানা আব্দুল করিম, এডভোকেট তাওহিদুল ইসলাম তুহিন, এডভোকেট শায়খুল ইসলাম, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, মাওলানা সোহাইল আহমদ, মাওলানা আজিজুল হক, মাওলানা মুহাম্মদ মনির হোসাইন।

পুনঃমনোনীত সেক্রেটারি জেনারেল মুহাম্মদ রায়হান আলীর পরিচালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্র মজলিসের সাবেক ক্যাম্পাস ও প্রশিক্ষণ সম্পাদক কে এম জে বিন আজাদ, সংগঠনের প্রশিক্ষণ সম্পাদক কে এম ইমরান হুসাইন, প্রকাশনা সম্পাদক আলমীগর হোসাইন, বায়তুলমাল সম্পাদক ঈসমাইল খন্দকার, প্রচার ও পাঠাগার সম্পাদক হাসান আহমাদ খান, অফিস ও ছাত্রকল্যাণ সম্পাদক সিরাজুল ইসলাম,  প্রতিনিধি পরিষদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আহসান আহমাদ খান, জাকারিয়া হোসাইন জাকির ও নূর মোহাম্মদ প্রমুখ।

পুনঃনির্বাচিত  সভাপতি বিলাল আহমদ চৌধুরী এর আগে যথাক্রমে- সভাপতি, সেক্রেটারি জেনারেল,  প্রশিক্ষণ সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, অফিস ও প্রচার সম্পাদক,  প্রতিনিধি পরিষদ সদস্য, সিলেট পূর্ব জেলা সভাপতি, সেক্রেটারিসহ উপজেলা শাখার বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি, সিলেট সরকারী আলিয়া মাদরাসা থেকে কামিল এবং কওমি মাদরাসা থেকে দাওরায়ে হাদীস সম্পন্ন করার পাশাপাশি ঢাকা ল’ কলেজে এলএলবিতে অধ্যয়নরত আছেন। তার বাড়ি সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলায়।

পুনঃমনোনীত সেক্রেটারি জেনারেল এর আগে যথাক্রমে, সেক্রেটারি জেনারেল,  প্রশিক্ষণ ও ক্যাম্পাস সম্পাদক,  ক্যাম্পাস সম্পাদক,  প্রতিনিধি পরিষদ সদস্য ও কুষ্টিয়া জেলা সভাপতি, ইসলামী বিশ্ববিদ্যালয় সভাপতি, কুষ্টিয়া শহর সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত আছেন। তার বাড়ি মেহেরপুর জেলার গাংনী উপজেলায়।