| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ড. ইউনূসের মধ্যে কোনো সততা নেই : পররাষ্ট্র প্রতিমন্ত্রী


ড. ইউনূসের মধ্যে কোনো সততা নেই : পররাষ্ট্র প্রতিমন্ত্রী


রহমত নিউজ     16 September, 2023     10:05 PM    


নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস নানান কৌশল খাটিয়ে অনেক টাকার মালিক হয়েছেন ঠিকই, কিন্তু তার মধ্যে কোনো সততা নেই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এ সময় বিএনপির উদ্দেশে তিনি বলেন, বিএনপি অপারেশন ক্লিনহাট চালিয়ে এ দেশের শত শত মানুষকে হত্যা করেছে। তারা আন্দোলনের নামে হেফাজতে ইসলামকে রাস্তায় নামিয়ে নিজেরা ঘরে বসে ছিল।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলার আড়পাড়া উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার।

তিনি বলেন, ২০১৪ সালের জাতীয় নির্বাচনের কথা আমরা ভুলিনি। সেবার জামায়াত-বিএনপি বিভিন্ন কেন্দ্রে ভোট প্রদানে বাধাসহ ককটেল নিক্ষেপ এবং আগুন জালিয়ে লুটপাট করেছিল। কিন্তু এবার সে সুযোগ নেই। এবার যদি কেউ নির্বাচনে বাধা দিতে আসে তাহলে তাদের কঠোর হস্তে দমন করা হবে।

শাহরিয়ার আলম বলেন, যে সকল বেইমান ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতার দুই কন্যাকে হত্যা করতে পারেনি, তারা ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা চালায়। কিন্তু ভাগ্যক্রমে সেদিনও প্রাণে বেঁচে যান শেখ হাসিনা। আর এ ঘটনার নায়ক তারেক জিয়া।

তিনি আরও বলেন, বর্তমানে তিনি দেশের বাইরে পালিয়ে আছেন। তবে শেখ হাসিনা আর জীবনের পরোয়া করেন না। তার মাথায় এখন একটাই চিন্তা, পিতার স্বপ্ন বাস্তবায়ন করে এই দেশকে সোনার বাংলা হিসেবে গড়া।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে আবারও নৌকা মার্কাকে বিজয়ী করতে হবে।