| |
               

মূল পাতা জাতীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা অত্যন্ত কঠিন একটি কাজ: কৃষিমন্ত্রী


ফাইল ছবি

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা অত্যন্ত কঠিন একটি কাজ: কৃষিমন্ত্রী


রহমত নিউজ     16 September, 2023     10:35 PM    


কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা অত্যন্ত কঠিন একটি কাজ। দ্রব্যের দাম মূলত চাহিদা ও যোগানের ওপর নির্ভর করে। তারপরও দ্রব্যমূল্য ভ্যানওয়ালা, রিকশাওয়ালা, দ্ররিদ্র ও মধ্যবিত্তদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার চেষ্টা করছি। এজন্য আমরা একটি পদক্ষেপ নিয়েছি, সফল হবো কিনা নিশ্চিত বলা যাচ্ছে না। তবে কিছুটা হলেও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে বলে মনে করছি।

আজ (১৬ সেপ্টেম্বর) শনিবার বিকালে টাঙ্গাইলের সখীপুরে শওকত মোমেন শাহজাহান স্মৃতি সংসদ আয়েজিত সৃষ্টি সংঘ মাঠে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি বলেছে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া তারা নির্বাচনে আসবে না, অথচ সংবিধান অনুযায়ী নির্বাচিত সরকারের অধীনেই নির্বাচন হবে। নির্বাচন কমিশনের কাছে এই প্রক্রিয়া ছাড়া অন্য কোনো বিকল্প নেই। সারা পৃথিবীতেই এভাবে নির্বাচন হয়।

তিনি বলেন, এ দেশ ছিল ভিক্ষুকের দেশ, ক্ষুধার দেশ ও দুর্ভিক্ষের দেশ। ভিক্ষার ঝুলি নিয়ে আমরা সারা পৃথিবীতে ঘুরে বেড়াতাম। আমাদের কোনো সম্মান ছিল না। বঙ্গবন্ধু বলতেন, ভিক্ষুকের কোনো সম্মান নেই। সেই ভিক্ষুকের জাতিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক উন্নত জাতিতে রূপান্তর করেছেন।