| |
               

মূল পাতা জাতীয় আইনজীবীদের কাছ থেকে পুলিশ এমন আচরণ আশা করেনি : আইজিপি


আইনজীবীদের কাছ থেকে পুলিশ এমন আচরণ আশা করেনি : আইজিপি


রহমত নিউজ ডেস্ক     12 September, 2023     09:57 PM    


বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আইনজীবীদের হামলায় একজন এডিসি, এসি, ওসি ও একজন পরিদর্শকসহ (তদন্ত) ৭ জন আহত হয়েছেন। দায়িত্ব পালনের সময় তারা আহত হয়েছেন। তাদের কর্মসূচি পালনের সময় আমরা তাদের বার বার বিনয়ের সঙ্গে অনুরোধ করেছি জনসন রোডের রাস্তাটা ব্লক করা ঠিক হবে না। কিন্তু তারা আমাদের কথায় কর্ণপাত না করে রাস্তায় বসতে চেয়েছিলেন। আমরা তাদের বলেছি, এটা আপনারা পারবেন না, তখন তারা পুলিশ সদস্যদের ওপরে হামলা করেছে। তাদের হামলায় আমাদের লোকজন আহত হয়েছে। তারা সবাই আইনজ্ঞ মানুষ, বিজ্ঞ আইনজীবীদের কাছ থেকে আমরা আরো দায়িত্বশীল আচরণ আশা করছিলাম।আইনজীবীদের কাছ থেকে পুলিশ এমন আচরণ আশা করেনি।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন সাত পুলিশ সদস্যকে দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, যারা এর সঙ্গে জড়িত, আমরা ভিডিও ফুটেজ দেখে আইনগত ব্যবস্থা গ্রহণ করব। যখন যে সমস্যা আসে সেটার ভিত্তিতে আমরা ব্যবস্থা নিয়ে থাকি। আমরা আশা করেছিলাম, আজকে তাদের শান্তিপূর্ণ কর্মসূচি থাকবে। তারা যে হঠাৎ করে এমন আচরণ করবেন সেটা আমরা প্রত্যাশা করিনি। আগামীতে যখন তারা এ ধরনের কর্মসূচি করতে চাইবে আগে থেকে আমরা তাদের সঙ্গে যোগাযোগ করব। তখন যদি তাদের মধ্যে এগ্রেসিভ লক্ষণ থাকে তখন আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব। ছাত্রলীগ নেতাকে মারধর ইস্যুতে রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মামুন যদি আগে এডিসি হারুন অর রশিদ (সাময়িক বরখাস্ত) ও এডিসি সানজিদাকে আক্রমণ করে থাকেন এ বিষয়ে অভিযোগ পেলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবে পুলিশ।

এডিসি সানজিদা অভিযোগ করে বলছেন, তার স্বামী আজিজুল হক মামুন আগেই হারুনকে মারধর করেছেন, এ বিষয়ে হারুনের বিরুদ্ধে পুলিশ কোনো ব্যবস্থা নেবে কি না, এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এটার বিষয়ে তারা যদি কোনো অভিযোগ দেন তাহলে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাব। বিষয়টা যদি তারা আমাদের অভিযোগ আকারে দেয় তাহলে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেব। তখন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তদন্তপূর্বক ব্যবস্থা নেবে। এছাড়া আমরাও একটি তদন্ত কমিটি গঠন করেছি,  প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আমাদের তদন্ত এ বিষয়টি উঠে আসলে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাব।