| |
               

মূল পাতা জাতীয় সরকার চাইলে আলুর সিন্ডিকেটের তথ্য দেবে কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশন


সরকার চাইলে আলুর সিন্ডিকেটের তথ্য দেবে কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশন


রহমত নিউজ ডেস্ক     10 September, 2023     12:41 PM    


বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেছেন, মুনাফালোভী একটি চক্র আলু মজুত করে দাম বৃদ্ধি করছে। এখানে কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের কোনো দায় নেই৷ তবে কারা সিন্ডিকেট করে আলুর দাম বাড়াচ্ছে, সরকার চাইলে আমরা সেসব তথ্য দেব।

রবিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের সম্মেলন কক্ষে আলুর সার্বিক পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আজাদ চৌধুরী বলেন, কোল্ড স্টোরেজ শেড থেকে আলু বের হয় ১৮ টাকা কেজি দরে। পরে পরিবহন, আড়ৎ ও খুচরা বিক্রেতাদের খরচসহ সব মিলিয়ে এ আলু ভোক্তাপর্যায়ে সর্বোচ্চ ৩৬ টাকার বেশি বিক্রি হওয়া উচিত নয়। আমরা মনে করি মূল্যবৃদ্ধির কারণ হিসেবে যারা আলু সংরক্ষণ করেছে, তারা মনে করছে আলুর মজুত কম রয়েছে। সেজন্য তারা আলুর দাম বৃদ্ধি করে চলেছে৷ শনিবার (৯ সেপ্টেম্বর) প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত বছরের তুলনায় কম পরিমাণে আলু সংরক্ষিত রয়েছে৷ তবে সদস্যদের প্রাপ্ত তথ্য অনুযায়ী যে আলু সংরক্ষিত রয়েছে, তা দ্বারা ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে পর্যাপ্ত আলু থাকবে। কারা আলুর দাম বৃদ্ধি করছে, কারা সিন্ডিকেট করে আলু মজুত করছে... তাদের তথ্য আমরা বিভিন্ন সংস্থাকে দিয়েছি৷ এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়কেও জানিয়েছি। এখন আলুর দাম নিয়ন্ত্রণে সরকারকেই ব্যবস্থা নিতে হবে।