| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সরকার দেশকে ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে : ফখরুল


সরকার দেশকে ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে : ফখরুল


রহমত নিউজ ডেস্ক     08 September, 2023     02:45 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন সবচেয়ে আশঙ্কার কথা যেটা আমরা দেখতে পারছি তা হলো, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন সেখানে একটা কথা খুব স্পষ্ট হয়ে উঠেছে, আজকে বাংলাদেশ একটা বৃহৎ শক্তির মর্যাদার লড়াইয়ে তাদের ক্ষমতার প্রভাব বলয়ের ক্ষেত্র হিসেবে ব্যবহৃত হতে চলেছে। এ জন্য সম্পূর্ণ দায়ী বর্তমান সরকার। তারা অবিবেচকের মতো দায়িত্বজ্ঞানহীনভাবে কথাবার্তা বলে তাদের কূটনীতিকে পরিচালিত করে বাংলাদেশকে সেরকম একটা ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালির আগে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, মহিলা দলের হেলেন জেরিন খান, রাশেদা বেগম হীরা, নেওয়াজ হালিমা আরলী, ইয়াসমীন আরা হক, শাম্মী আখতার, সাবিনা ইয়াসমিন, নায়েবা ইউসুফ ও রুমা আখতার প্রমুখ।

মহিলা দলের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, আজকে প্রতিষ্ঠাবার্ষিকীতে আপনাদের শপথ নিতে হবে যে, আমরা যে কোনো মূল্যে এই সরকারকে সরিয়ে জনগণের সরকার করবো। আমরা নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চাই। কথা খুব পরিষ্কার। আমরা কোনো সংঘাত চাই না, গোলযোগ চাই না। আমরা দেশে একটা সুষ্ঠু ও অবাধ গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করে নির্বাচনের ব্যবস্থা করতে চাই। এটাই আমাদের লক্ষ্য। আজকে আপনারা সামনে এগিয়ে আসুন, মানুষ এগিয়ে আসছে, জনগণ বেরিয়ে আসছে। এই সরকারের পতন অনিবার্য এবং জনগণের সরকার অবশ্যই প্রতিষ্ঠিত হবে। আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো। সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে বাধ্য করবো। এই প্রত্যাশা নিয়ে এগিয়ে যাবো।