| |
               

মূল পাতা সারাদেশ মহানগর ‘হিজাবের বিরোধিতা করে ঢাবিতে হিন্দুত্ববাদ বাস্তবায়নের অপচেষ্টা বন্ধ করতে হবে’


‘হিজাবের বিরোধিতা করে ঢাবিতে হিন্দুত্ববাদ বাস্তবায়নের অপচেষ্টা বন্ধ করতে হবে’


রহমত নিউজ     06 September, 2023     05:36 PM    


সাম্প্রতিককালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইভা পরীক্ষায় পুরুষ শিক্ষকের সামনে ছবি শনাক্তের নামে মুসলিম মা বোনদের হিজাব-নিকাব খুলতে বাধ্য করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী এবং সাধারণ সম্পাদক মোহাম্মাদ মুফাসসির হোসাইন।

বুধবার (৬ সেপ্টেম্বর) খেলাফত আন্দোলন ঢাকা মহানগর প্রচার সম্পাদক মুফতি জসিম উদ্দিন স্বাক্ষরিত এক বিবৃতিতে তারা এ নিন্দা জানান।

তারা বলেন, ঢাবিতে হিজাবের বিরোধিতা এটি হিন্দুত্ববাদ বাস্তবায়নের নীলনকশা। খাঁটি ধর্মানুরাগী নবাব সলিমুল্লাহ নিজ ভূমিতে যে উচ্চ শিক্ষার বীজ বপন করেছেন, সেখানে হিন্দুত্ববাদী দর্শন ও নাস্তিকদের কোন অপকৌশল বাস্তবায়ন করতে দেয়া হবে না। গ্লোবালাইজেশনের এই যুগে যেখানে আধুনিক প্রযুক্তির সহায়তায় বায়োমেট্রিক ও ফিমেল টিচারের মাধ্যমে বা অন্য কোন ডিভাইসের মাধ্যমে পরিচয় শনাক্ত করা সম্ভব, সেখানে শনাক্তের জন্য নিকাব খোলতে বাধ্য করা অযৌক্তিক, হাস্যকর, অবৈজ্ঞানিক ও অবিবেচনাপ্রসূত প্রলাপ।

তারা আরো বলেন, ‘শিক্ষক পিতার মতো, তাই তাদের সামনে পর্দার প্রয়োজন নেই।’ এটিও অবান্তর যুক্তি। পরিমল জয়ধর , ফিরোজসহ শিক্ষক নামের অসংখ্য কীট যেথায় ছাত্রী যৌন হয়রানী , ধর্ষণ, শিক্ষক ছাত্রী নিয়ে উধাও সহ ইত্যাদি ঘটনার সাথে জড়িত। সেথায় এই সমস্ত খোঁড়া যুক্তি দিয়ে নিকাব খোলা রাখা এটি আল্লাহর ফরজ বিধান পর্দা- হিজাবের বিরোধিতার নামান্তর। ঢাবির প্রশাসনের প্রতি ভাইভাসহ অন্যান্য সকল বিষয়ে মুসলিম ছাত্রীদের ক্ষেত্রে ইসলামের বিধিবিধান প্রতিপালনের প্রতি সম্মান প্রদর্শন করে কার্যক্রম চালানোর আহবান জানান তারা।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা