| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল আ.লীগের অধীনে দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: চরমোনাই পীর


আ.লীগের অধীনে দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: চরমোনাই পীর


রহমত নিউজ     02 September, 2023     10:37 PM    


রাজনৈতিক সংকট থেকে উত্তরণে বর্তমান সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতিরেজাউল করীম।

শনিবার (১২ সেপ্টেম্বর) বগুড়ার শেরপুর উপজেলার বাগড়া এলাকায় অবস্থিত জামিয়া কারিমিয়া মাদ্রাসার সভাকক্ষে আয়োজিত দলের তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এই দাবি জানান।

জাতীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে দলটির স্থানীয় উপজেলা শাখার উদ্যোগে তৃণমূল প্রতিনিধি সম্মেলনের আয়োজন করা হয়।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অধীনে দেশে কোনো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে পীর রেজাউল করীম বলেন, ‘স্বাধীনতার মূল লক্ষ্য ছিল সাম্য, মানবিক মর্যাদা, ন্যায়বিচার প্রতিষ্ঠা, সন্ত্রাস-দুর্নীতি ও মাদকমুক্ত কল্যাণ রাষ্ট্র গঠন। কিন্তু স্বাধীনতার ৫২ বছর পার হলেও কাঙ্ক্ষিত সেই লক্ষ্য অর্জিত হয়নি। বরং আজ দেশ নাজুক পরিস্থিতির সম্মুখীন। ক্ষমতাসীনরা সন্ত্রাস আর লুটপাটে ব্যস্ত। দেশের টাকা বিদেশে পাচার করছে। ফলে ব্যাংক খাত দেউলিয়া হওয়ার পথে। সিন্ডিকেটের কারণে বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকলেও নিত্যপণ্যের দাম ঊর্ধ্বমুখী। নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে।’

ইসলামী আন্দোলন শেরপুর উপজেলা শাখার সভাপতি মাওলানা মোকাল্লেম হোসাইন ওসমানীর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় নেতা মাওলানা আব্দুল হক আজাদ, বগুড়া জেলা শাখার উপদেষ্টা ইউনুছ আলী, জেলা শাখার সভাপতি মাওলানা আ ন ম মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিক ও মীর মাহমুদুর রহমান চুন্নু। অন্যদের মধ্যে বক্তব্য দেন দলটির শেরপুর উপজেলা শাখার সহসভাপতি সোলাইমান আলী, ইমরান কামাল খান, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন প্রমুখ।