| |
               

মূল পাতা জাতীয় ‘তারেক রহমানের বক্তব্য সরাতে নিজেদের ক্ষমতা কাজে লাগাব’


‘তারেক রহমানের বক্তব্য সরাতে নিজেদের ক্ষমতা কাজে লাগাব’


রহমত নিউজ     29 August, 2023     07:50 PM    


আদালতের নির্দেশের কপি পেলে তারেক রহমানের বক্তব্যের কনটেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরাতে নিজেদের ক্ষমতা কাজে লাগাবেন বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মঙ্গলবার (২৯ আগস্ট) সচিবালয়ে অনলাইনের মাধ্যমে আর্থিক প্রতারণা এবং অবৈধ ও যাচাইবিহীন আর্থিক লেনদেন সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। তারেক রহমানের সম্প্রতি দেওয়া সব বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরাতে বিটিআরসিকে কার্যকর পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 

মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল দুনিয়ায় কোনটা তালা মেরে দেওয়া সম্ভব আর কোনটা খোলা থাকে সে বিষয়টি আরো পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করতে হবে। আদালত নির্দেশ দিয়েছে, আমরা আমাদের দিক থেকে আদালতে নির্দেশের কপি হাতে পাওয়ার পর যেটুকু ক্ষমতা আছে, আমরা আমাদের সেই ক্ষমতাটুকু কাজে লাগাব। যেসব প্ল্যাটফর্মে আদালতের নির্দেশ অনুসারে কনটেন্ট সরানো দরকার আমরা তাদের জানাব যে আদালত তোমাদের বলেছে এই কনটেন্ট সরানোর জন্য। আমাদের অভিজ্ঞতা যেটুকু, সেটুকু হচ্ছে আদালত যদি বলে কনটেন্ট সরাতে হবে সচরাচর সোশ্যাল মিডিয়া যে কয়টা আছে তারা এগুলোকে অস্বীকার করার মতো মানসিকতায় চলে না। যতটুকু সম্ভব তারা আদালতকে সম্মান দেওয়ার চেষ্টা করে।